প্রাণের ৭১

দেশের খবর

চট্টগ্রামের দুগুদামে পাওয়া গেল ১শ টন গার্মেন্টস পন্য

মোহাম্মদ হাসান চট্টগ্রামঃ চট্রগ্রাম নগরীর দেওয়ানহাটে সিলগালা করা দুটি গুদামে গতকাল বন্ড সুবিধায় আনা ১শ টন গার্মেন্টসের মালামাল পাওয়া গেছে। ওই ঘটনায় পণ্যের মালিককেও খুঁজে পাওয়া গেছে। গতকাল মঙ্গলবার র‌্যাব-৭ এর এএসপি মাশকুর রহমান গণমাধ্যমকে বলেন, সকাল থেকে দুটি গোডাউনে মজুদ রাখা পণ্যের পরিমাণ যাচাই করা শুরু হয়। এতে ওজন করে মোট ১শ টন মালামাল পাওয়া গেছে। এগুলো প্যান্ট, শার্টসহ বিভিন্ন গামেন্টস আইটেমের পণ্য। আটক হওয়া পণ্যের মূল্য বুধবার (আজ) কাস্টমসের বন্ড কমিশনার থেকে নির্ধারণ করা হবে বলে জানান তিনি।
তিনি বলেন, আইয়ুব আলী নামে এক ব্যক্তি বন্ড সুবিধায় আনা এসব পণ্য মজুদ করেছিল। তারই ভবন থেকে এগুলো উদ্ধার করা হয়েছে। এক্ষেত্রে মালিককে মালামালগুলোর ওপর শুল্ক পরিশোধ করে বৈধ করে ছাড়িয়ে নেওয়ার একটি সুযোগ দেওয়া হচ্ছে। শুল্ক পরিশোধ করে ছাড়িয়ে না নিলে সেক্ষেত্রে অন্য ব্যবস্থা নেওয়া হবে। এর আগে গতকাল সকালে সিলগালা করে রাখা গুদাম দুটিতে অভিযানে যান র‌্যাব সদস্যরা। এ সময় চট্টগ্রাম বন্ড কমিশনারেট কার্যালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। যৌথ টিম গুদামে মজুদ করা গার্মেন্টস পণ্যের পরিমাণ যাচাই শুরু করে। সকাল থেকে রাত পর্যন্ত একাধিক শ্রমিক নিয়ে মালামালগুলোর ওজন পরিমাপ করা হয়। দুপুরে চট্টগ্রাম বন্ড কমিশনারেট কার্যালয়ের উপ-কমিশনার সাফায়েত হোসেন সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে তথ্য পেয়ে সোমবার সন্ধ্যায় এখানে অভিযান পরিচালনা করা হয়। গোডাউনটি মালিকবিহীন অবস্থায় পেয়েছি। পরে রাত হওয়ায় গোডাউন দুটি সিলগালা করে রাখা হয়। এটা বৈধ কি অবৈধ তা কাগজপত্র যাচাই-বাছাই সাপেক্ষে পরে বলা যাবে।
এসময় র‌্যাব-৭ এর এএসপি খায়রুল ইসলাম বলেন, আমাদের কাছে তথ্য ছিল, এখানে অবৈধ মালামাল মজুদ করে রাখা হয়েছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়েছে। অভিযানে এখনো পর্যন্ত কাউকে আটক করা যায়নি।
র‌্যাব জানিয়েছে, একই মালিকের দুটি গোডাউনের সন্ধান পাওয়া গেছে। সেখানে বন্ড সুবিধায় আনা গার্মেন্টসের বিভিন্ন কাপড় মজুদ রাখা আছে। আনুমানিকৃত পাঁচ কোটি টাকার মালামাল সেখানে রয়েছে বলে জানা গেছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*