প্রাণের ৭১

চট্টগ্রামে করোনা শনাক্ত রোগী ১৩ হাজার ৬৫ জন

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৩৮ জনের শরীরে শনাক্ত হয়েছে।এনিয়ে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৬৫ জন।

গতকাল ২০ জুলাই রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী সংবাদ মাধ্যমে প্রকাশিত প্রতিবেদন মতে, এইদিন ১ হাজার ১১৫টি নমুনা পরীক্ষা করা হয়।

মোট ৭টি ল্যাবের নমুনা পরীক্ষা করানো হয়।
এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১০৬টি নমুনা পরীক্ষা করে ৩০ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষা করে ২০ জনের শরীরের করোনার সংক্রমণ পাওয়া যায়।

এছাড়া, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২০৩টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আরও শনাক্ত হয়েছেন ৩২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৩ টি নমুনা পরীক্ষা করে মাত্র ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

অন্যদিকে, বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১০৩টি নমুনা পরীক্ষা করে ২৭ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩৩৪টি নমুনা পরীক্ষা করে ২২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। কিন্তু এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করা হলে ৪ জনের করোনা শনাক্ত হয়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৩৮ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১হাজার ১১৫ টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৯ জন এবং উপজেলায় ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে মৃত্যুবরণ করেছে ২ জন এবং সুস্থ হয়েছেন আরও ৪০ জন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*