প্রাণের ৭১

চাঁদা না পেয়ে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন

বগুড়ার কাহালুতে দুর্বৃত্তরা ফোনে দাবি করা চাঁদা না পেয়ে আল আমিন নামে এক মৎস্যচাষীর পুকুরে বিষ দিয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার নারহট্ট ভেঁপড়া এলাকায় হ্যাচারির পুকুরে বিষ দেয়ায় প্রায় ১০ লাখ টাকা মূল্যের পাবদা মাছ মরে ভেসে উঠেছে। মৎস্যচাষী এ ব্যাপারে কাহালু থানায় অভিযোগ করেছেন।

 

কাহালু উপজেলার নারহট্ট ভেঁপড়া গ্রামের মৎস্যচাষী আল আমিন জানান, প্রায় চার মাস আগে অজ্ঞাত দুর্বৃত্তরা মোবাইল ফোনে তার কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। শুক্রবার সকালে তার হ্যাচারির পুকুরে থাকা পাবদা মাছ মরে ভেসে উঠে। তার ধারণা, চাঁদা না দেয়ায় ওই দুর্বৃত্তরা তার পুকুরে বিষ দেয়। এতে তার অন্তত ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তিনি আরও জানান, শুক্রবার অজ্ঞাত ওই দুর্বৃত্তরা ফোন করে আবারও চাঁদা চেয়েছে। অন্যথায় অন্য পুকুরে বিষ দেয়ার হুমকি দেয়।

 

কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের মৌখিক অভিযোগ পেয়েছেন। এমন আরও কয়েকটি অভিযোগ তার কাছে এসেছে। এ ব্যাপারে গোয়েন্দা ও থানা পুলিশ হুমকিদাতাদের শনাক্ত করার চেষ্টা করছেন।

 

এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, ৬-৭ মাস ধরে অজ্ঞাত দুর্বৃত্তরা মাছ চাষী ও গভীর নলকূপের মালিকদের মোবাইল ফোনে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি ও পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের হুমকি দিয়ে আসছে। ওই সব হুমকিদাতা ও মাছ নিধনের সঙ্গে জড়িতরা শনাক্ত না হওয়ায় মৎস্যচাষী ও গভীর নলকূপের মালিকরা আতঙ্কে রয়েছেন।Jugantor






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*