Main Menu

ছয় ঘণ্টা চিতা বাঘের তাণ্ডব, আহত ৪(ভিডিওসহ)

ক্ষেত ও বন জঙ্গল পার করে লোকালয়ে ঢুকে পড়েছিল একটি চিতা বাঘ। প্রায় কয়েক ঘণ্টা তাণ্ডব চালায় বাঘটি।

আর এই কয়েক ঘণ্টার মধ্যেই ভারতের পাঞ্জাব রাজ্যের জলন্ধর জেলা শহরের চারজনকে কামড়ে ছিল বাঘটি। অবশেষে দীর্ঘ ছয় ঘণ্টা পরে বাঘটিকে ধরে ফেলে বন্যপ্রাণী দপ্তরের কর্মীরা।
ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে, এক ব্যক্তি মইয়ের ওপর উঠে চিতা বাঘটিকে ধরার জন্য তার ওপর একটি জাল ছড়িয়ে দিতে চেষ্টা করছিলেন, বাঘটি তখনই লাফিয়ে উঠে ওই ব্যক্তিকে ধাক্কা মেরে ফেলে দেয়। এ সময় শহরের বাসিন্দাদের ওপর ঝাঁপিয়ে পড়ে চিতা বাঘটি। এমনকি পাঁচিলের ওপর চড়তেও দেখা গেছে বাঘটিকে। অনেকেই আবার ভয়ে বাঘটিকে তাড়াতে ঢিল ছোঁড়ে। এ সময় যাদের ওপর হিংস্র বাঘটি হামলা করে, সকলেই গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে পাঞ্জাবের বন্যপ্রাণী দপ্তরের কর্মকর্তারা জানান, পশুটি হিমাচল প্রদেশের পাহাড়ের এলাকা থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং তারপর ক্ষেত ও বন জঙ্গল পার করে জলন্ধরে এসে পড়েছে। বন্যপ্রাণী বিভাগের কর্মীরা প্রাথমিকভাবে জাল ব্যবহার করে বাঘটিকে ধরতে চেষ্টা করে কিন্তু পরে রাবার বুলেট ছুড়তে বাধ্য হন তারা।

তারা আরো জানান, মানুষ যেভাবে চিতাবাঘ দেখতে ভিড় করেছে, নানাভাবে বাঘকে উত্যক্ত করেছে ভয় পেয়ে, তাতে উদ্ধার কাজ আরও কঠিন হয়েছে। জনগণকে দূরে রাখার জন্য পুলিশ অবশেষে ওই জেলার কিছু রাস্তাও বন্ধ করে দেয়।

কর্মকর্তারা বলেন, ভবিষ্যতে চিতাটিকে নিয়ে কী করা হবে সেই সিদ্ধান্ত নেওয়ার আগে একে কয়েক দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে।

সূত্র: এনডিটিভি






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*