প্রাণের ৭১

জিহাদী বইসহ দুই ‘জেএমবি’ সদস্য আটক

সিরাজগঞ্জের কামারখন্দে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র দুই সদস্যকে আটকের কথা জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন র‌্যাব-১২ সদস্যরা। এ সময় জিহাদী বই, লিফলেট, অর্থ সংগ্রহের রশিদ, সদস্য ফরম, বায়োডাটা ফরম, পরিকল্পনা ফরম ও মোবাইল সেট উদ্ধার করা হয়। মঙ্গলবার বিকেলে কামারখন্দ উপজেলার মাহমুদাকোলা গ্রামে অভিযান চালিয়ে কাদরিয়া খানকা শরীফে অবস্থিত একটি মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়।
আটকৃতরা হলেন, কামারখন্দের মাহমুদাকোলা গ্রামের জয়নাল আবেদীনের ছেলে জুয়েল রানা (২০) ও রায়গঞ্জ উপজেলার মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের আব্দুল মান্নান সেখের ছেলে রাকিবুল হাসান ওরফে রেজাউল (২২)। মঙ্গলবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন র‌্যাব-১২ এর সহকারী পরিচালক (অপস) মো. রওশন আলী।
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাহমুদাকোলা কাদরিয়া খানকা শরীফে অস্থায়ীভাবে পরিচালিত মাদ্রাসায় কোরআন শিক্ষার অন্তরালে গোপনে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করার পরিকল্পনা চালিয়ে আসছিল জেএমবির সদস্যরা। তারা দীর্ঘদিন ধরে সদস্য সংগ্রহ এবং জঙ্গিবাদে উদ্বুদ্ধ করতে বিভিন্ন সভা ও অর্থ সংগ্রহ করে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবুল ও জুয়েলকে আটক করা হয়েছে।
এ সময় তাদের কাছ থেকে ৯টি জিহাদী বই, ২২টি অর্থ সংগ্রহের রশিদ, ১২টি লিফলেট ও ২টি মোবাইল উদ্ধার করা হয়। আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা নিষিদ্ধ ঘোষিত জেএমবির সদস্য





মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*