প্রাণের ৭১

দেশে এক চিকিৎসকসহ ৪ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ২১৯

মোহাম্মদ হাসানঃ প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪ জনের মৃ’ত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ২১৯ জন। সব মিলিয়ে আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়ালো ১২৩১ জনে। মোট মৃ’ত্যু ৫৯ জন। এবং গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭৪০ জনের। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৬৮ জনের। এ যাবত সুস্থ হয়েছেন ৪৯ জন।

আজ ১৫ এপ্রিল বুধবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সম্পর্কে অনলাইনে নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক আজ এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ও ডাঃ নাসিমা সুলতানা এ সময় অনলাইনে যুক্ত হয়ে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

বিফ্রিং এর শুরুতে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের সহঃ অধ্যাপক ডাঃ মোঃ মঈন উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকার্ত স্বজনদের সমবেদনা জানান মাননীয় স্বাস্থ্যমন্ত্রী।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত। ওয়ার্ল্ড মিটারের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ২০ লাখ ১ হাজার । মারা গেছেন ১ লাখ ২৬ হাজার ৭৭৬ জন মানুষ। তবে ৪ লাখ ৮৪ হাজার ৮৩১ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে হু হু করে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১২৩১। মারা গেছেন ৫০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৯ জন।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর জানায়, বাংলাদেশে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।ইতিমধ্যে ২৩ টি গাইড লাইন দিয়েছেন তাঁরা।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*