প্রাণের ৭১

দেশে করোনায় নতুন ৫ জনের মৃত্যু মোট আক্রান্ত ৮০৩

মোহাম্মদ হাসানঃকরোনা ভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের মৃ’ত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ১৮২ জন। সব মিলিয়ে আ’ক্রা’ন্তের সংখ্যা দাঁড়ালো ৮০৩ জনে। মোট মৃ’ত্যু ৩৯ জন।

আজ ১৩ এপ্রিল সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ ব্রিফিংএ স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক এ তথ্য জানান। অনলাইন ব্রিফিংএ উপস্থাপনকালে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল কালাম আজাদ যুক্ত হন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৮লাখ ৫৪ হাজার ৪৩। । মারা গেছেন ১ লাখ ১৪ হাজার ২৯১ জন মানুষ। তবে ৪ লাখ ২৭ হাজার ৮৭৯ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৬২১। মারা গেছেন ৩৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৬ জন।

প্রাণঘাতি এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*