প্রাণের ৭১

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১১ আক্রান্ত ৯৬৯

মোহাম্মদ হাসানঃ শতাব্দীর ভয়াবহ বৈশ্বিক মহামারী প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গত এক দিনে নতুন ৯৬৯ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬০ জন। আর নতুন করে আরও ১১ জনের মৃত্যু হয়েছে এ ভাইরাসে। ফলে ভাইরাসটিতে দেশে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫০ জনে।

আজ ১২মে মঙ্গলবার অপরাহ্নে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা.নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ৭২০৮ টি নমুনা পরীক্ষা করে নতুন আরো ৯৬৯ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১৬ হাজার ৬৬০। মোট মৃত্যুবরণ করেছেন ২৫০ জন। সুস্থ হয়েছেন মোট ২ হাজার ৯০২ জন সুস্থ হয়েছেন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৪১ লাখ ৯৪ হাজার ৬০০ জন। তাদের মধ্যে বর্তমানে ২৪ লাখ ১০ হাজার ৯৭৬ জন চিকিৎসাধীন এবং ৪৭ হাজার ৪৩ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১৪ লাখ ৯৯ হাজার ৬২০ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৮৪ হাজার ৪ জন রোগী মারা গেছে।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*