প্রাণের ৭১

দেশে নতুন আরো ৭৯০ সহ মোট আক্রান্ত ১১ হাজার ৭১৯

মোহাম্মদ হাসানঃ দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। এই নিয়ে করোনায় মোট ১৮৬ জনের মৃত্যু হল বলে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা আজ ৬ মে বুধবার মধ্যাহ্নে জানিয়েছেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬২৪১ জনের নমুনা নমুনা পরীক্ষা করে আরো ৭৯০ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা হল ১১ হাজার ৭১৯। মোট মৃত্যুবরণ করেছেন ১৮৬ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে বিশ্বের ৩৭ লাখ ৪০ হাজার ৫৯১ জন। তাদের মধ্যে বর্তমানে ২১ লাখ ৮৫ হাজার ৬৫৪ জন চিকিৎসাধীন এবং ৪৯ হাজার ২৪৪ জন  আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ১২ লাখ ৪৭ হাজার ২১২ জন সুস্থ হয়ে উঠেছে এবং দুই লাখ ৫৮ হাজার ৪৮১ জন রোগী মারা গেছে।

প্রসঙ্গত, গত ৮ই মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। শুরুর দিকে রোগীর সংখ্যা কম থাকলেও এখন সংক্রমণ সারাদেশে ছড়িয়ে পড়েছে।

গত ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের উহানে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু হয়। ভাইরাসটি ক্রমে সারা বিশ্বে ছড়িয়ে পড়ে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*