প্রাণের ৭১

দেশে প্রতিষ্ঠিত হয়েছে সংসদীয় একনায়কতন্ত্র : জিএম কাদের

সংসদীয় গণতন্ত্রের নামে দেশে সংসদীয় স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা পেয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, ১৯৯০ সালে এরশাদ রাষ্ট্রক্ষমতা ছেড়ে দেবার পর দেশে সংসদীয় সরকার ব্যবস্থা চালু হয়েছে। আমি বিশেষজ্ঞ নই, তবুও আমার মনে হয়েছে, আমাদের দেশের পরিপ্রেক্ষিতে সংসদীয় গণতন্ত্রের নামে সংসদীয় স্বৈরতন্ত্র প্রতিষ্ঠা পেয়েছে। সংসদীয় একনায়কতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছে। রাষ্ট্রক্ষমতা একজনের হাতে কেন্দ্রীভূত হয়েছে। গতকাল শনিবার রাজধানীর কেরানীগঞ্জের চুনকুটিয়ার এক কমিউনিটি সেন্টারে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে উপজেলা জাতীয় পার্টি আয়োজিত আলোচনা সভা ও ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

 

 

 

জিএম কাদের বলেন, দেশে গণতন্ত্র সুসংহত করতে এবং আগামী প্রজন্মের জন্য এখনই এ ব্যাপারে চিন্তা করতে হবে। দলের মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ’৯৬ সালে জাতীয় পার্টির সমর্থন নিয়ে আওয়ামী লীগ ২১ বছর পরে ক্ষমতায় এসেছে। আমরা জোটবদ্ধ হয়ে নির্বাচন করেছি। কিন্তু তৃণূঁল পর্যায়ে আওয়ামী লীগের কর্মীরা জাতীয় পার্টির নেতাকর্মীদের সাথে খারাপ আচরণ করছে।

হাজী রমজান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য আলমগীর সিকদার লোটন, যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুরুল হোসেন মঞ্জু, যুগ্ম কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আবু তৈয়ব, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় সদস্য হাজী লিটন প্রমূখ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*