Main Menu

দ্বিতীয় দফা সংলাপে আজ ঐক্যফ্রন্ট থেকে যারা অংশ নেবেন

আজ বুধবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে। এতে দুপক্ষের গুরুত্বপূর্ণ নেতারা উপস্থিত থাকবেন বলে জানা গেছে। ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের ১১ সদস্য দ্বিতীয় দফার সংলাপে যোগ দিতে পারেন।

সংলাপে আওয়ামী লীগের পক্ষ থেকে নেতৃত্ব দেবেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ আর ঐক্যফ্রন্ট থেকে নেতৃত্ব দেবেন ড. কামাল হোসেন।

আলোচনায় অংশ নেয়া ঐক্যফ্রন্টের অন্যান্য নেতৃবৃন্দ হলেন, আ স ম আব্দুর রব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মোস্তফা মহসীন মন্টু অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, এস এম আকরাম, আবদুল মালেক রতন, সুলতান মোহাম্মদ মনসুর।

এবিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য মতিঝিলে ড. কামাল হোসেন এর চেম্বারে বৈঠক করেছেন নেতৃবৃন্দ। বৈঠক শেষে মাহমুদুর রহরহমান মান্না জানান, ১১ সদস্যের প্রতিনিধি যাবে গণভবনে। মূল দাবি সাত দফার ভিত্তিতেই আলোচনা হবে। তবে কয়েকটি বিষয়ে ফোকাস করা হবে। সংবিধানেরর ভেতরে থেকেই নির্বাচনের ফর্মুলা রয়েছে। সেই বিষয়টি তুলে ধরা হবে। আলোচনা সন্তোষজনক না হলে অারও পথ খোলা আছে।

এর আগে গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে শুরু হয় এ আলোচনা। এরপর ২ নভেম্বর বি চৌধুরীর নেতৃত্বে জাতীয় যুক্তফ্রন্ট, ৪ নভেম্বর ক্ষমতাসীন ১৪ দলীয় জোট, ৫ নভেম্বর হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোট, ৬ নভেম্বর দুপুরে ইসলামী ঐক্যজোটসহ ধর্মীয় অন্যান্য দল এবং বিকালে বাম গণতান্ত্রিক জোট সংলাপ করে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*