প্রাণের ৭১

নিশ্চয়ই এরা আওয়ামী ডাক্তার

কারাবন্দী বেগম খালেদা জিয়া বলেন, ‘আপনাদের আমি বিশ্বাস করি না। আপনাদের দেয়া ঔষধ আমি নেবো না। আমি আমার পারসোনাল চিকিৎসক চাই।’ গত রোববার ঢাকার নাজিম উদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগারে চার বিশেষজ্ঞ চিকিৎসককে বেগম জিয়া এ কথা বলেন। জেল কর্তৃপক্ষের অনুরোধে ঢাকা মেডিকেল কলেজের চার বিশেষজ্ঞ ডাক্তার যান নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে। মেডিকেল টিমের সদস্যরা হলেন অর্থোপেডিক বিভাগের প্রধান ডা. মোহাম্মদ শামসুজ্জামান, নিউরোলজী বিভাগের প্রধান মনসুর হাবিব, ফিজিক্যাল মেডিসিন বিভাগের প্রধান সোহেলী রহমান এবং ইন্টারনাল মেডিসিন বিশেষজ্ঞ টিটো মিয়া।

কারাগারে তাদের বেগম জিয়ার কাছে নিয়ে যেতেই তিনি কিছুটা রাগান্বিত হন। জিজ্ঞেস করেন, ‘এরা করা? এজেন্সির লোক?’ ডেপুটি জেলার বলেন, ‘এনারা সবাই বিখ্যাত ডাক্তার।’ উত্তরে বেগম জিয়া বলেন, ‘নিশ্চয়ই এরা আওয়ামী ডাক্তার।’ এরপর চিকিৎসকরা এগিয়ে এসে তাঁর সঙ্গে কুশল বিনিময় করেন। তাঁর শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। তিনি কি কি ঔষধ খাচ্ছেন তা জানতে চান। মেডিকেল দলের প্রধান ডা. মো. শামসুজ্জামান বাংলা ইনসাইডারকে বলেছেন, ‘তাঁর কিছু সমস্যা রয়েছে। তবে শারীরিক ভাবে তিনি অতো খারাপ না।’ চিকিৎসকরা তাঁর কিছু পরীক্ষার জন্য বলেছে। দুটো ঔষধ বদলে দেয়ার কথা বললেও বেগম জিয়া রাজী হননি।

বিএনপি সূত্রে জানা গেছে, বেগম জিয়ার ব্যক্তিগত চিকিৎসককে কারাগারে তাঁর স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপির আইনজীবীরা আজকালের মধ্যে একটি আবেদন হাইকোর্টে করতে পারেন।



« (পূর্বের সংবাদ)



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*