প্রাণের ৭১

পার্লামেন্টের মেঝে পরিষ্কার করলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক- প্রধানমন্ত্রী বলতেই আমাদের মনের মধ্যে ভেসে ওঠে এমন একজনের কথা যে কিনা জীবনে কখনও কষ্ট করেনি। অথবা কখনো কোনো কাজ হয়তো তাকে দিয়ে হয়নি। কিন্তু তারাও তো মানুষ। তারাও কিন্তু কাজ করতে পারে। আর তারই চাক্ষুষ প্রমাণ দিলেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুটে।

হাত থেকে কাপ পড়ে গিয়ে যখন মেঝেতে কফি ছড়িয়ে পড়ল। তখন তিনি নিজেই মেঝে পরিষ্কার শুরু করলেন। হাতে এক কাপ কফি আর কিছু কাগজপত্র নিয়ে তড়িঘড়ি পার্লামেন্টের ভেতর দিয়ে হাঁটছিলেন মার্ক রুটে। হঠাৎ তার হাত থেকে কাপটা পড়ে মেঝেতে ছড়িয়ে গেল কফি।

সঙ্গে সঙ্গেই তিনি কাপ এবং তার ঢাকনা তুলে ফেলে দেন। এরপর পাশে দাঁড়ানো এক পরিষ্কারকর্মীর হাত থেকে ঘর মোছার লাঠি (মপ) নিয়ে নিজেই কফিটুকু পরিষ্কার করতে শুরু করেন।

এসময় উপস্থিত ছিলেন ডেমোক্র্যাটস ৬৬ দলের আলেক্সান্দার পেচটোল্ড ও ক্রিস্টিয়ান ডেমোক্র্যাটি আপিলের সিব্রান্ড বুমা। এসময় পার্লামেন্টের পরিচ্ছন্নতাকর্মীসহ অন্যরা তাকে হাততালি দিয়ে অভিনন্দন জানান।

সামাজিকমাধ্যমে ডাচ প্রধানমন্ত্রীর মেঝে পরিষ্কার করার ভিডিওটি ছড়িয়ে পড়ার অনেকেই তার প্রশংসা করছেন। তাকে ‘নিরহঙ্কারী নেতা’র উদাহরণ হিসেবে তুলে ধরছেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*