প্রাণের ৭১

প্যারিসের জেল থেকে যেভাবে পালালো দুর্ধর্ষ আসামী।

প্যারিসের সুরক্ষিত একটি জেলখানা থেকে দুর্ধর্ষ ফরাসী অপরাধী রেদোয়ান ফেইদ হেলিকপ্টার দিয়ে গত সপ্তাহে কীভাবে পালিয়ে যেতে পারলেন সেটা নিয়ে নানা জল্পনা কল্পনার মধ্যে ফ্রান্সের পুলিশ বলছে, ফেইদের চার থেকে পাঁচজন ঘনিষ্ট ও বিশ্বস্ত বন্ধুর কারণে এটা সম্ভব হয়েছে।
ফ্রান্সে চাঞ্চল্যকর এই ঘটনার কয়েকদিন পরেও এবিষয়ে নতুন নতুন তথ্য বেরিয়ে আসছে। তাতে দেখা যাচ্ছে যে হামলাকারীরা হেলিকপ্টারে করে এসে, তাদের কাঙ্খিত ব্যক্তিকে নিয়ে পালিয়ে যাওয়ার আগে, জেলখানার পরিদর্শন কক্ষ পর্যন্ত ঢুকে গিয়েছিল।
ফরাসী পুলিশ সতর্ক করে দিয়েছে, “তার এসব ক্যারিশমা এবং লোক-কাহিনীর পেছনে আছে বিপদজনক এক ব্যক্তি।”
এই ঘটনার পর ফ্রান্সের আইন ও বিচারমন্ত্রীর পদত্যাগেরও দাবি উঠেছে। জবাবে তিনি বলেছেন, আগামী অক্টোবর মাস থেকে ফরাসী জেলগুলোতে মোবাইল ফোন পুরোপুরি জ্যাম করে দেওয়া হবে।
এর আগে ফেইদ নিজেকে গ্যাংস্টার সিনেমার বড় ধরনের ভক্ত বলে উল্লেখ করেছিলেন। তিনি বলেছেন, এসব মুভি থেকে অনেক কিছু শিখেছেন তিনি।
একবার ফরাসী ম্যাগাজিন পয়েন্টকে তিনি বলেছিলেন, ১৯৯৫ সালে তিনি হিট নামেরএকটি ছবি হলে গিয়ে সাতবার দেখেছিলেন। আর ডিভিডিতে দেখেছেন একশোবারেরও বেশি। তিনি জানিয়েছেন, সশস্ত্র একটি গাড়ি দিয়ে কিভাবে ডাকাতি করা হলো সেটার বিস্তারিত দেখতেই এই ছবিটি তিনি এতোবার দেখেছিলেন।
জেল থেকে পালিয়ে যাওয়ার পর থেকেই রেদোয়ান ফেইদের খোঁজে সারা দেশে হাজার হাজার পুলিশ তল্লাশি চালাচ্ছে। কিন্তু এখনও পর্যন্ত তার টিকিটিও খুঁজে পাওয়া যায়নি।
ফরাসী পুলিশ বলছে, তারা বাড়িতে বাড়িতে গিয়ে তাকে খুঁজছেন। তবে এটাও স্বীকার করেছেন যে ফেইদ পালিয়ে ফ্রান্সের বাইরেও চলে যেতে পারে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*