প্রাণের ৭১

বান্দরবানে আদিবাসী তরুণীর সঙ্গে উপজেলা চেয়ারম্যানের অশালীন আচরণ

বান্দরবানের আলীকদম উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যান আবুল কালাম আদিবাসী এক তরুণীর সঙ্গে অশালীন আচরণ ও আপত্তিকরভাবে তাকে জড়িয়ে ধরেছেন বলে অভিযোগ উঠেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে ওই ঘটনার কয়েকটি ছবি। অবশ্য ছবিগুলোকে নেতিবাচক কিছু নয় দাবি করে এ জন্য ক্ষমা চেয়েছেন তিনি।

স্থানীয়রা জানান, রোববার নোয়াপাড়া ইউনিয়নের একটি আদিবাসী পাড়ায় যান চেয়ারম্যান আবুল কালাম। সেখানে তাকে সংবর্ধনা দেয়া হয়। চেয়ারম্যানকে ফুলের মালা দিয়ে বরণ করার সময় এক আদিবাসী তরুণীকে জড়িয়ে ধরেন কালাম। এসময় আপত্তিকর ও অশালীন আচরণ করেন তিনি।

ওই ঘটনার কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে আলোচনা-সমালোচনার জন্ম দেয়। ভাইরাল হওয়া ছবিগুলোতে দেখা যাচ্ছে- তরুণীটি চেয়ারম্যানের হাত থেকে ছুটতে চাইলেও চেয়ারম্যান তাকে জোর করে ধরে রেখেছেন। এই ঘ্টনায় আদিবাসীদের মধ্যেও থেকে ক্ষোভের বহি:প্রকাশ ঘটেছে।

গত ১৮ মার্চ বান্দরবানের সাত উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে তৃতীয় বারের মতো স্বতন্ত্র (বিএনপি নেতা) প্রার্থী হিসেবে জয়ী হন আবুল কালাম। জয়ী হওয়ার পর বিভিন্ন এলাকা ও সংগঠনের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেয়া হয়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম সমকালকে মোবাইল ফোনে বলেন, ‘আমি তিন তিনবার টানা উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি। জনগণ আমাকে অনেক ভালোবাসে। আমিও জনগণকে ভালোবাসি। বিশেষ করে এখানকার উপজাতীদের সাথে আমার আলাদা সম্পর্ক রয়েছে।’

তিনি বলেন, ‘ওই নারী আমার পূর্ব পরিচিত। আমি তাকে বোন হিসেবে সম্বোধন করি। ভাই বোনের এই ছবি এমনভাবে নেবে আমি কল্পনা করতে পারিনি। এরপরও আমি এই ঘটনার জন্য ব্যক্তিগতভাবে দুঃখ প্রকাশ করছি।’

এর আগে ২০১৪ সালে আওয়ামী লীগের এক নেতার বাসায় ককটেল নিক্ষেপের মামলায় গ্রেফতার হয়েছিলেন তৎকালীন উপজেলা চেয়ারম্যন এবং উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*