প্রাণের ৭১

বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশের পরিচিতি-মোহাম্মদ হাসান

পাকিস্তানি দোসর ঘাতকের দল মনে করেছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে তাঁর নাম চিহ্ন মুছে দেবে। কিন্তু পারেনি।

আজ শুক্রবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুত কমিটি ও মীরসরাই উপজেলা শাখার যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাসান।

তিনি বলেন, বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এজন্যই বিশ্বে শেখ মুজিবের দেশ হিসেবে বাংলাদেশ পরিচিতি পেয়েছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বিশ্বনেতা হতেন। তাইতো দেশীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করা হয়েছিল।

তিনি আরও বলেন, স্বাধীণতায় বিশ্বাসী বাংলাদেশের প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধু ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই শোকের মাসে আমাদের শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবো। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলবেন।

মোহাম্মদ হাসান বলেছেন, আগস্ট মাস বাঙালির শোকের মাস। ১৫ আগস্টের কালো রাতে জাতির পিতা শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হলেও তার আদর্শকে হত্যা করা যায়নি। কারণ বঙ্গবন্ধু একটি ইতিহাস, একটি স্বাধীন বাংলাদেশ ও একটি স্বাধীন জাতিসত্ত্বা। বঙ্গবন্ধুর অপর নাম বাংলাদেশ। বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে এনে রায় চূড়ান্ত করার প্রক্রিয়া এগিয়ে চলছে। আর ২১ আগস্টের খুনি ও ঘাতকদের বিচারও এই দেশেই হবে ইনশাআল্লাহ্। প্রেস বিজ্ঞপ্তি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*