প্রাণের ৭১

বেশ্যারা সরকারী কর্মকর্তা থেকেও ভাল!

ভারতের এক সংসদ সদস্য (এমএলএ) বলেছেন, তিনি সরকারি কর্মকর্তাদেরকে একদমই পছন্দ করেন না। কেননা তারা যৌনকর্মীদের চেয়েও খারাপ।

 

 

যৌনকর্মীরা টাকা পেলে অন্তত কাজটা করে। কিন্তু সরকারি কর্মকর্তারা কারো কাছ থেকে কোনো কাজের জন্য টাকা নিলে সেই কাজ হবে কিনা তার কোনো গ্যারান্টি নেই।

গতকাল বুধবার এক জনসমাবেশে সুরেন্দ্র সিং নামে বিজেপির ওই সংসদ সদস্য বলেন, ‘যৌনকর্মীরাও সরকারি কর্মকর্তাদের চেয়ে ভালো। কেননা যৌনকর্মীরা টাকা নিলে অন্তত বিনিময়ে কাজটা করে এবং মঞ্চে নাচে। কিন্তু সরকারি কর্মকর্তারা টাকা নেওয়ার পরও কাজ করেন না। কোনো গ্যারান্টি নেই যে কাজটি হবে। ’

 

উত্তর প্রদেশ থেকে নির্বাচিত বিজেপির এই এমপি নানা সময়ে বিতর্কিত মন্তব্য করার জন্য ব্যাপকভাবে আলোচিত-সমালোচিত হয়েছে। এর একদিন আগে তিনি সামাজিক গণমাধ্যমে সরকারি কর্মকর্তাদের সঙ্গে কীভাবে লেনদেন করতে হবে সে বিষয়ে পরামর্শ দেন। তিনি লেখেন, ‘কোনো সরকারি কর্মকর্তা যদি তার কাজটি করতে রাজি না হয় তাহলে তাহলে তাকে ঘুষি মেরে শিক্ষা দিন।

 

এরপরও যদি সে তার কাজটি করতে রাজি না হয় তাহলে জুতা দিয়ে থেতলে দিন। ’

তার এসব মন্তব্যের জেরে যখন তিনি সমালোচনার মুখে পড়েন তখন তিনি বলেন, তার ওসব মন্তব্য মূলত জনস্বার্থে করা হয়েছে। তার সমর্থকদের জন্য তিনি জেলে যেতে রাজি আছেন বলেও জানান বিজেপির ওই এমপি।

 

শুধু বুধবারই নয়, এর আগেও সুরেন্দ্র সিং যৌনকর্মীদের সঙ্গে তুলনা টেনে মন্তব্য করেছেন। গতমাসে তিনি সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি (এসবিএসপি)-র সভাপতি ওম প্রকাশ রাজভারকে যৌনকর্মীর সঙ্গে তুলনা করেছেন। সুরেন্দ্র সিং এর দলকে দুর্নীতিগ্রস্ত বলেছিলেন ওম প্রকাশ। সিং বলেন যে নিজে যৌনকর্মী সে অন্যদেরও যৌনকর্মী মনে করে। ওম প্রকাশ নিজের পরিবারের লোকদেরকে রাজনীতিতে যুক্ত করে অর্থ আত্মসাত করছেন বলেও মন্তব্য করেন সিং।

 

গত মাসে সুরেন্দ্র সিং ভারতে ধর্ষণ বেড়ে চলার জন্য সেল ফোন এবং বাবা-মাদের দায়ী করেও মন্তব্য করেন। তিনি বলেন, ‘তিন সন্তানের মাকে কেউ ধর্ষণ করতে পারে না। ’

 

এর আগে তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে রামায়ন মহাকাব্যে বর্ণিত প্রাচীন ভারতের দানব রাজা রাবনের বোন ‘সুর্পনখা’ বলে আখ্যা দেন।

 

সূত্র: আরটি, এনডিটিভি, ইন্ডিয়া টুডে






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*