প্রাণের ৭১

মানবতার সেবায় সেবক জোরারগঞ্জের করিম মাষ্টার

মোহাম্মদ হাসানঃ মানব সেবায় পরম ধর্ম। পৃথিবীর প্রতিটি ধর্মেই মানব সেবার কথা বলা আছে। অনেকের মতে মানব সেবার মাঝেই সৃষ্টিকর্তার অনুকূল পাওয়া যায় চাইলে অনেক ভাবেই মানুষের সেবা করা যায়।যারা মানবসেবা করেন তারা অত্যন্ত মহৎ হৃদয়ের অধিকারি। মানবসেবার মাধ্যমে মানুষের হৃদয়ে স্থান করে নেয়া যায়। তাই এ মহৎ কর্মের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। এলাকার অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করে মানবতার কল্যাণে সমাজের প্রতিটি স্তরে আলোচিত হয়েছেন চট্টগ্রামের মীরসরাই উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম মাষ্টার।

নির্বাচন কমিশনের মার্চের মধ্যে দেশের সকল জেলায় ইউপি নির্বাচন আয়োজনের ঘোষণায় নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে। গ্রাম-গঞ্জের পাড়া-মহল্লায় ঝড় উঠছে প্রার্থী নিয়ে ঝল্পনা-কল্পনা। ঝল্পনা-কল্পনা শুরু হয়েছে চট্টগ্রামের মীরসরাই উপজেলার ৩নং জোরারগঞ্জ ইউনিয়ন নির্বাচন নিয়েও।

নির্বাচনী আলোচনায় উঠে এসেছেন জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব রেজাউল করিম মাষ্টার। দীর্ঘদিন ধরে রাজনীতি ও মানব সেবায় আত্ম-উৎসর্গ করেছেন নিজেকে। এবার দলীয় প্রতিকে নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়ে জগণের সেবা করার প্রত্যয় ব্যক্ত করে বলেন, এলাকার উন্নয়ন এলাকার মানুষের পাশে থাকা আমার সাধ। আর আমি রাজনৈতিক কর্মী হিসেবে আমার দল আওয়ামী লীগ ও নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এর সিদ্ধান্ত ও দিকনির্দেশনায় আগামী দিনগুলোতেও অবিচল থাকবো।

করোনার শুরু থেকে চার ধাপে উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের প্রায়ই পরিবারকে খাদ্য সামগ্রী সহয়তা দিয়েছেন। অনেক পরিবারে রাতের আঁধারে চুপিসারে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে মানবতাবাদী একজন নেতার দৃষ্টান্ত রেখেছেন।
করোনার দ্বিতীয় ঢেউ এর আগ্রাসনের শীতের প্রারম্ভে শিশু কিশোররা স্কুল কলেজে যেতে না পেরে যেন কোন প্রকার সামাজিক ব্যধিগ্রস্থ হতে না পারে । কোনভাবেই যেন নেশাগ্রস্থ হতে না পারে সেজন্য জোরারগঞ্জের অন্ত:ত ২৫ টি এলাকায় গ্রামে গ্রামে শিশু কিশোরদের মাঝে খেলার সামগ্রী বিতরণ করেন।

মাষ্টার রেজাউল করিম বিগত দশ বছর যাবত মকবুল আহাং কল্যাণ পরিষদ থেকে হতদরিদ্র কন্যার বিয়ে সহ বিভিন্ন সমস্যাগ্রস্থ পরিবারকে নগদ সহায়তা দিয়ে আসছেন।

এই বিষয়ে জানতে চাইলে স্থানীয় সংবাদ মাধ্যমকে তিনি বলেন, আমার প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও মাহবুব রহমান রুহেল এর অঙ্গীকার মাদকমুক্ত মীরসরাই। আর এই করোনার ক্রান্তিকালে শিশু কিশোররা ঘরে বসে থেকে থেকে অস্থির সময় অতিবাহিত করছে। তাই আমার এলাকার কোন শিশু কিশোর যেন মাদকের দিকে যেতে না পারে তাই খেলাধুলার সামগ্রী পৌছে দিচ্ছি সকল এলাকায়। এবারের পুরো শীত কাল জুড়ে তিনি ক্রিয়া সামগ্রীর বিষয়ে সেবা দিবেন বলে জানান। উল্লেখ্য যে, জনাব করিম মাষ্টার ইতিমধ্যে বিভিন্ন সামাজিক কর্মকৎপরতায় এলাকার গন মানুষের মধ্যমনি হয়ে উঠেছেন। এলাকাবাসীর পক্ষ থেকে ও দাবী উঠেছে, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে তাঁকে চেয়ারম্যান পদে প্রিয় নেতার মনোনয়ন। তবে এই বিষয়ে তিনি বলেন আমি আমার প্রিয় নেতার সুনাম ও মর্যাদা অক্ষুন্ন রাখতে দলের হয়ে কাজ করছি, করবো, বাকি সিদ্ধান্ত একান্ত উনার বিষয়। এই বিষয়ে আমার কোন বক্তব্য ও নেই।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*