প্রাণের ৭১

মুজিববর্ষে মীরসরাইয়ের খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের বৃক্ষ রোপন

মোহাম্মদ হাসানঃ মুজিববর্ষের আহ্বান ৩টি করে গাছ লাগান, স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে সারাদেশে তিন মাসব্যাপী বৃক্ষ রোপণ করার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

তারই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনায় বৃক্ষ রোপন ও বিতরণ করেছেন চট্টগ্রামের মীরসরাই উপজেলার খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগ। ছাত্রলীগ। সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ নেতা আজ ২১ জুলাই মঙ্গলবার ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহরাব হোসেন টুটুল ও সাধারণ সম্পাদক,উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ করিম রানা এই কমসূচি পালন করা হয়।

ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ করিম রানা এসময় বলেন,গাছ আমাদের প্রকৃতির পরম বন্ধু। এক একটি গাছ আমাদের সম্পদ। গাছ আমাদের সবরকম সহযোগিতা করে থাকে। গাছ নানাভাবে মানুষের উপকার করে। ফল, ফুল, কাঠ, অক্সিজেন, ছায়া- এ সবকিছুই আমরা গাছ থেকে পাই। গাছের উপকারিতা বলে শেষ করা যাবে না। গাছ লাগানো, গাছের গুরুত্ব এই বিষয়গুলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করেছিলেন বাংলাদেশের জন্মের শুরুতে। তিনি এই যুদ্ধবিধস্থ এই দেশকে গড়ার কাজে গাছকে অন্যতম উপাধান হিসেবে। তিনি দেশের যে প্রান্তে যেতেন সেখানে একটি বৃক্ষ রোপণ করতেন। মানুষ কে উৎসাহ প্রধান করতেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*