প্রাণের ৭১

মুজিববর্ষে ৮-১৪ মার্চ পুলিশ সেবা সপ্তাহ

মোহাম্মদ হাসানঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ৮ থেকে ১৪ মার্চ সপ্তাহব্যাপী পুলিশের সব ইউনিটে ‘পুলিশ সেবা সপ্তাহ’ পালন করা হবে।

বৃহস্পতিবার পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সম্মেলনে এ সিদ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

দুই পর্বের এ সম্মেলনের প্রথম পর্বে পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি হতে তদূর্ধ্ব কর্মকর্তারা মাঠ পর্যায়ের কর্মকর্তাদের পুলিশিং ও প্রশাসনিক বিভিন্ন বিষয় সম্পর্কে অবহিত করেন। দ্বিতীয় পর্বে মাঠ পর্যায়ের কর্মকর্তারা তাদের বিভিন্ন কার্যক্রম ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সামনে তুলে ধরেন। সভায় সব রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটনের কমিশনার ও জেলার পুলিশ সুপাররা অংশগ্রহণ করেন।

সভায় মুজিববর্ষ উদযাপন, একুশে ফেব্রুয়ারির নিরাপত্তা, নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণ মামলা, ওয়ারেন্ট তামিল, মামলা ও জিডি রুজু, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন, মাদক এবং পুলিশের প্রতি জনআস্থার বিষয় আলোচনায় উঠে আসে।

আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে আমরা ‘জিরো টলারেন্স’ নীতিতে কাজ করছি। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এ যুদ্ধে আমাদের জয়ী হতে হবে। নারী ও শিশু নির্যাতন বিশেষ করে ধর্ষণের মামলা অধিক গুরুত্ব সহকারে তদন্তের জন্য সব পুলিশ সুপারকে নির্দেশনা দেন তিনি।

জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশ ক্লিয়ারেন্স, চাকরি ও পাসপোর্ট ভেরিফিকেশন অত্যন্ত গুরুত্বের সঙ্গে সম্পন্ন করে দ্রুত সময়ের মধ্যে সঠিক রিপোর্ট প্রদান করতে হবে। এক্ষেত্রে কোনো ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে।

সভায় বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা, রাজশাহীর প্রিন্সিপাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক ড. বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এঅ্যান্ডও) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অতিরিক্ত আইজি আবদুস সালাম, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, এসবি প্রধান অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, সিআইডির অতিরিক্ত আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, টিঅ্যান্ডআইএম’র অতিরিক্ত আইজি মো. ইকবাল বাহার, এপিবিএনের অতিরিক্ত আইজি মোশাররফ হোসেন, অতিরিক্ত আইজি (এফঅ্যান্ডডি) মো. শাহাব উদ্দীন কোরেশী, পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি ব্যারিস্টার মাহবুবুর রহমান, এসবির অতিরিক্ত আইজি মাহবুব হোসেন এবং পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*