প্রাণের ৭১

মোয়াজ্জেম গ্রেপ্তার না হওয়াটা উদ্বেগজনক – সুলতানা কামাল

গ্রেপ্তারি পরোয়ানা থাকার পরেও বাংলাদেশে ফেনীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানকে হত্যার ঘটনায় বিতর্কিত ভূমিকার জন্যে সমালোচিত ফেনীর সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। বিবিসি বাংলা ২০:০০

 

এ নিয়ে ব্যাপক সমালোচনার মুখে রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঢাকায় সোমবার এক অনুষ্ঠানে বলেন, বিষয়টি নিয়ে সরকার কঠোর অবস্থানে এবং প্রধানমন্ত্রীও খুবই সিরিয়াস।

 

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল বলেন, মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তারে ব্যর্থতা পুলিশ বাহিনীর দক্ষতা নিয়ে প্রশ্ন তৈরি করবে।

 

তিনি বলেন, এটা যদি পুলিশের গাফিলতি হয়, তাহলে আমাদের জন্য সেটা খুবই উদ্বেগের বিষয়। আর সেটা যদি পুলিশের অযোগ্যতার বিষয় হয়, তাহলে সেটা আরো বড় উদ্বেগের ব্যপার। কারণ অন্যায়ের প্রতিকার পাবার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর ওপর মানুষের আস্থা এতে নষ্ট হয়ে যায়। গ্রেপ্তারি পরোয়ানা জারির পর মোয়াজ্জেম হোসেন আগাম জামিনের আবেদন করেছিলেন। আগামীকাল অর্থাৎ ১১ই জুন সেই আবেদনের ওপর শুনানি হবার কথা রয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*