প্রাণের ৭১

মে দিবসকে ছুটির তালিকা থেকে বাদ দিল ত্রিপুরা সরকার

আন্তর্জাতিক ডেস্ক :: রাজ্য সরকারের নিয়মিত ছুটির তালিকা থেকে মে দিবসকে বাদ দিয়ে দিল ভারতের ত্রিপুরার বিজেপিশাসিত সরকার। তার বদলে এই দিনটিকে নিয়ে এল সংরক্ষিত ছুটির তালিকায়। এই সিদ্ধান্তের তীব্র নিন্দা করেছে ত্রিপুরার প্রধান বিরোধী দল সিপিএম।

শনিবার মুখ্যসচিব এস কে দেববর্মার তরফ থেকে সরকারিভাবে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। যেখানে বলা হয়েছে, রাজ্য সরকারি কর্মীরা তাদের ১২টি সংরক্ষিত ছুটির মধ্যে থেকে চারটি ছুটি নিতে পারবেন। ওই সংরক্ষিত ছুটির তালিকায় রাখা হয়েছে মে দিবসকেও।

মে দিবসকে নিয়মিত ছুটির তালিকায় আনার জন্য অবিলম্বে সরকারি হস্তক্ষেপ দাবি করেছে সিপিএম। দলের পক্ষ থেকে রবিবার এই সিদ্ধান্তের বিরোধিতা করে একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, সব শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষের স্বার্থের পরিপন্থী রাজ্য সরকারের এই সিদ্ধান্ত।

প্রসঙ্গত ১৯৭৮ সালে ত্রিপুরার প্রথম মুখ্যমন্ত্রী নৃপেন চক্রবর্তী মে দিবসকে রাজ্য সরকারের নিয়মিত ছুটির তালিকায় অন্তর্ভুক্ত করেন।

এই সিদ্ধান্তের বিরোধিতা করে ও সরকারকে একহাত নিয়ে ত্রিপুরার সাবেক শ্রমমন্ত্রী মানিক দে বলেন, শ্রমজীবী ও মেহনতি মানুষের প্রতি কোনো শ্রদ্ধা নেই এই সরকারের। সূত্র: এনডিটিভি






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*