প্রাণের ৭১

রূপরেখা ঘোষণার আগেই বৃহত্তর জাতীয় ঐক্যে ফাটল

বৃহত্তর জাতীয় ঐক্যের রূপরেখা ঘোষণার পূর্ব মুহূর্তে ড. কামাল হোসেন এবং ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর মধ্যে ফাটল দেখা দিয়েছে। নিজেদের অবস্থান পরিষ্কার করতে আজ (শনিবার) পৃথক সংবাদ সম্মেলন ডেকেছেন তারা।

ড. কামাল নেতৃত্বাধীন জাতীয় ঐক্য প্রক্রিয়া সন্ধ্যা ৬টায় জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করবে। অন্যদিকে আধ ঘণ্টা পরে নিজের বাসায় সাংবাদিকদের সাথে কথা বলবেন বি চৌধুরী।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে সরকারকে বাধ্য করার জন্য অভিন্ন দাবি ও লক্ষ্য নিয়ে বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতারা শুক্রবার রাতে একটি বৃহত্তর জাতীয় ঐক্যের খসড়া রূপরেখা করেন।

রূপরেখাটি চূড়ান্ত করে প্রকাশের জন্য আজ বিকালে ড. কামালের বাসায় বিএনপি ও দুই জোটের সিনিয়র নেতাদের এক বৈঠকে বসার কথা ছিল।

বি চৌধুরী এবং মাহি বি চৌধুরীসহ বিকল্প ধারার কয়েকজন নেতা বৈঠকে যোগ দেয়ার জন্য বিকাল সাড়ে ৩টার দিকে ডা. কামালের বাসায় যান। কিন্তু তারা সেখানে গিয়ে বাইরে থেকে বাসা তালাবদ্ধ পান।

এবিষয়ে পরে সাংবাদিকদের সাথে আলাপকালে মাহি বি চৌধুরী বলেন, একজন সাবেক রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়ে পরে দরজা বন্ধ করে রাখা অভদ্রতা। ‘কারা ঐক্যের বিরোধী তা এ ঘটনায় প্রকাশ পেয়েছে।’

তিনি জানান, ঐক্যের ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করতে তারা নিজেদের বাসায় সন্ধ্যা সাড়ে ৬টায় সংবাদ সম্মেলন করবেন।

বিএনপি সূত্র জানায়, ডা. কামাল তার মতিঝিলের চেম্বারে দুপুর আড়াইটার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেএসডি সভাপতি আসম রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সাথে বৈঠক করেছেন।

বৈঠকে সিদ্ধান্ত নেয়া হয় যে সন্ধ্যা ৬টার দিকে জাতীয় প্রেস ক্লাবে তারা সংবাদ সম্মেলন করবেন।

মান্না ও রব একটি জাতীয় ঐক্য প্রতিষ্ঠার জন্য বি চৌধুরী নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সাথে অনেক দিন ধরে জড়িত আছেন।

unb






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*