প্রাণের ৭১

২৫ শে জুন শুভ উদ্বোধন হচ্ছে পদ্মা বহুমুখী সেতু

শেখ হাসিনার সাহসিকতার প্রতীক পদ্মা সেতু – এম এ কাশেম

বাংলাদেশ আওয়ামী লীগ, বাঙ্গালীর সকল অর্জনে পুরোধা, যেমন পদ্মা সেতু।

হাজার বছরের বাঙ্গালী জাতির মধ্যে নিজেরা নিজেদেরকে শাষন করার কোন নজির দেখা যায় না।

একমাত্র আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সনের ১৬ই ডিসেম্বর বিজয় অর্জন করে একটা স্বাধীন -সার্বভৌম দেশ, বাংলাদেশের অর্জন হয়েছিল। আমরা বাঙ্গালীদের জন্য এটাই আমার দৃস্টিতে আমাদের বড় অর্জন।

রক্ত সাগর আর সভ্রমের বিনিময়ে আমাদের স্বাধীনতা কিন্তু এটা না হলে আজকে আমাদের যে পরিচিতি, যে সম্মান, এগিয়ে যাওয়ার সোপান, তার কোনটাই আমরা আশা করতে পারতাম না।

স্বাধীনতার পঞ্চাশ বৎসর আমরা অতিক্রম করেছি। এর মধ্যে প্রায় ২৯ বৎসর অন্যরা ক্ষমতায় ছিলেন, শুধু তা-ই নয় এসময়টাতে আওয়ামী লীগকে তথা বঙ্গবন্ধুর নামকে রাজনীতির ইতিহাস থেকে উৎখাতের সকল ধরনের ষড়যন্ত্র করা হয়েছিলো।

ষড়যন্ত্রের এ নির্লিপ্ত-নির্লজ্জ খেলায় তারা দেশকে কোনো ভাবেই এগিয়ে নিতে পারে নাই , বরং পিছিয়েছে।

গত তের বৎসরের অধিক সময় বাংলাদেশ আওয়ামী লীগ, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে রাস্ট্র ক্ষমতায় থাকার কারনে আজকের বাংলাদেশ এক নতুন পরিচয়ে নিয়ে  বিশ্ব দরবারে আবির্ভূত হয়েছে। তাও হয়েছে আওয়ামী লীগের কারনে।

স্বপ্নের পদ্মা সেতু আমাদের এতদ অঞ্চলের মানুষের অনেক দিনের আশা-আকাঙ্ক্ষা,স্বপ্ন। কিন্তু তা হচ্ছিল না।অবশেষে হওয়ার দ্বারপ্রান্তে এসেও ষড়যন্ত্রের শিকার হলো।

জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রের শিকার হলো পদ্মা সেতু।আমাদেরকে চোর অপবাদ দিয়ে অর্থ দিবে বলে পিছু হটা,আন্তর্জাতিক মোড়লদেরকে দেশ ইজারা দেওয়ার যে কুট-কৌশল আমরা লক্ষ করেছি তাতে তারা সফল হলে, আবারও আমরা গোলামীর খাতায় নাম লিখাইতাম।

আল্লাহ আমাদেরকে রহমত করেছেন। আমাদের একজন শেখ হাসিনা ছিল। বাংলাদেশ আওয়ামী লীগ এবং  বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে ঘোষণা করলেন, আমাদের উপর চাপিয়ে দেওয়া অপবাদ আমরা মেনে নেব না। আমরা তার প্রতিশোধ স্বরূপ নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মান করব ইনশাল্লাহ। জননেত্রী শেখ হাসিনার বিরামহীন কর্মযজ্ঞে, আপ্রাণ প্রচেস্টা, সততা, নিষ্ঠা আর অগাধ দেশপ্রেমের কারনে আমরা শেষ পর্যন্ত তা বাস্তবায়নে সক্ষম হয়েছি।

মাথা উঁচু করে, অপবাদের প্রতিশোধ নেয়া, দেশকে এগিয়ে নিয়ে যাওয়া, সারা পৃথিবীর মানুষকে তাক লাগিয়ে আজকের বাংলাদেশ অপরাপর জাতি -গোষ্ঠির জন্য ঈর্শন্বীয়।

আর এসবই হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  এবং বঙ্গবন্ধুর আদর্শ এবং রক্তের উত্তরাধিকার জননেত্রী শেখ হাসিনার কারনেই সম্ভব হয়েছে।

বাঙ্গালীর সকল অর্জনে বাংলাদেশ আওয়ামী লীগ। আজকের পদ্মা সেতু নতুন করে আমাদেরকে জানান দিলো, বাংলাদেশ  আওয়ামী লীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জননেত্রী শেখ হাসিনা, মানেই বাংলাদেশ /বাংলাদেশের উন্নয়ন।

লেখকঃ এম এ কাশেম।

সভাপতি

ফ্রান্স আওয়ামী লীগ।

২৩/০৬/২০২২ ইং



(পরবর্তি সংবাদ) »



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*