প্রাণের ৭১

শ্রেষ্ঠ জাতীয় চলচ্চিত্র পুরস্কারে নির্বাচিত ছবি ‘ন ডরাই’ ও ‘ফাগুন হাওয়ায়’ নাট্যকারে মাহবুব রহমান রুহেল

মোহাম্মদ হাসানঃ জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ আসরের জন্য শ্রেষ্ঠ চিত্র নাট্যকার নির্বাচিত হয়েছেন স্টার সিনেপ্লেক্সের মাহবুব রহমান রুহেল। তাছাড়া প্রথম ছবি দিয়েই বাজিমাত করলেন “ন ডরাই”-খ্যাত সুনেরাহ বিনতে কামাল। ছবিটিতে অভিনয় করে তিনি পাচ্ছেন শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার। ছবিটি এবার শ্রেষ্ঠ ছবি, শ্রেষ্ঠ পরিচালকসহ বেশ কয়টি বিভাগে পুরস্কার অর্জন করছে।

তথ্য মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে জানাযায়, ২০১৯ সালের জন্য মোট ২৬টি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করা হয়েছে। তারমধ্যে সেরা ছবি হিসেবে যুগ্ম ভাবে পুরস্কার ঘরে তুলেছেন “ন ডরাই” ও “ফাগুন হাওয়ায়” সিনেমা। “ন ডরাই” সিনেমার জন্য সেরা পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেতে যাচ্ছেন তানিম রহমান অংশু।

এবারের শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার যৌথভাবে পেয়েছেন “ন ডরাই’ ও “ফাগুন হাওয়ায়”। এ দুইটি ছবির জন্য পুরুস্কার গ্রহণে মনোনীত হয়েছেন স্টার সিনেপ্লেক্স ও ইমপ্রেস টেলিফিল্ম এর কর্ণধার মাহবুব রহমান রুহেল ও ফরিদুর রেজা সাগর।

সেরা অভিনেতা হিসেবে “আবার বসন্ত” ছবিতে অভিনয়ের জন্য পুরস্কার পাচ্ছেন বরেণ্য অভিনেতা তারিক আনাম খান। আর সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কার জিতে নিলেন “ন ডরাই” ছবিতে অভিনয়ের জন্য সুনেরাহ বিনতে কামাল।

পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে ফজলুর রহমান বাবুর হাতে উঠবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তিনি পুরস্কার পাচ্ছেন তৌকীর আহমেদ পরিচালিত “ফাগুন হাওয়ায়” সিনেমায় অভিনয় করার জন্য। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী নারগিস আকতার “মায়া দ্য লস্ট মাদার” ছবির জন্য পুরস্কার জিতে নিলেন।

চলচ্চিত্র জীবনে দ্বিতীয়বারের মত খল চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসান। তিনি “সাপলুডু” সিনেমায় খল চরিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ খল অভিনেতার পুরষ্কার পাচ্ছেন। গেল বছর এই অভিনেতা ২০১৭ সালের সিনেমা “হালদা”র জন্য একই বিভাগে পুরস্কার জিতেছিলেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*