প্রাণের ৭১

সন্দ্বীপে চাল আত্মসাতের অভিযোগে ডিলার আটক

সরকারি চাল আত্মসাৎ করে অতিরিক্ত দামে বিক্রির জন্য মজুদ করার অপরাধে সন্দ্বীপের এক ডিলারকে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে মো. রফিকুল ইসলাম নামে ওই ডিলারের বিরুদ্ধে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিক্রির অনিয়মের মাধ্যমে চাল আত্মসাতের অভিযোগ এনে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সন্দ্বীপ থানায় মামলা দায়ের করেছেন।

রফিকুল ইসলাম খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় মগধরা ইউনিয়নের ষোলশহর বাজারে সুবিধাভোগী কার্ডধারীদের কাছে চাল বিক্রি করেন। এপ্রিল মাসে ৪৮৭ জন সুবিধাভোগী জন্য খাদ্য অধিদফতর থেকে প্রতি কেজি ৮.৫০ টাকা দরে ১৪.৬১০ মেট্রিক টন চাল সংগ্রহ করেন।

প্রত্যেক কার্ডধারী সুবিধাভোগীর কাছে প্রতি কেজি ১০ টাকা করে ৩০ কেজি করে চাল বিক্রির কথা থাকলেও গ্রাহকদের থেকে ৩০ কেজির দাম নিয়ে ২৮ কেজি করে চাল দিচ্ছিলেন তিনি। চাল কম দেয়ার অভিযোগ পেয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রবীন্দ্র লাল চাকমা ডিলার রফিকুল ইসলামের গুদামে এসে অভিযোগের সত্যতা পেয়ে রাতে থানায় মামলা করেন।

এ ঘটনায় পুলিশ বুধবার রাতে রফিকুল ইসলামকে আটক করে। এসময় তার গুদাম থেকে ২২০ কেজি সরকারি চাল উদ্ধার করা হয়।

রবীন্দ্র লাল চাকমা বলেন, রফিকুল ইসলাম গ্রাহকদের থেকে ৩০ কেজি চালের দাম নিয়ে ২৮ কেজি চাউল বিক্রির মাধ্যমে ৯৩৮ কেজি চাল খোলা বাজারে অতিরিক্ত দামে বিক্রি করতে অবৈধভাবে মজুদ করার প্রমাণ পেয়েছি। তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর ১ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

সন্দ্বীপ উপজেলায় ২৩ জন ডিলারের মাধ্যমে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ৯১৯৪ জন সুবিধাভোগীকে ২৭৫.৮২০ মেট্রিক টন চাল বিতরণ করছে। তবে কর্মসূচির আওতায় নিযুক্ত অধিকাংশ ডিলারের বিরুদ্ধে চাল কম দেয়ার অভিযোগ রয়েছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*