প্রাণের ৭১

সিরিয়ায় রাশিয়ার বিমান হামলা, নিহত ৪৪

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিব প্রদেশের একটি গ্রামে বিমান হামলার ঘটনায় অন্তত ৪৪ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতের ওই হামলায় নিহতদের মধ্যে ছয় শিশুও রয়েছে। ধারণা করা হচ্ছে বিমান হামলাটি চালিয়েছে রাশিয়া।

শুক্রবার একটি পর্যবেক্ষণ সংস্থা জানিয়েছে, গত এক বছরে বিমান হামলায় একদিনে এটাই সবচেয়ে বেশি নিহতের ঘটনা। এর আগে একসঙ্গে এতগুলো মানুষের প্রাণহানির ঘটনা ঘটেনি।

পর্যবেক্ষণ সংস্থাটির প্রধান রামি আবদেল রহমান জানান, ইদলিবের উত্তরের জারদানা গ্রামে গত রাতে বিমান হামলা চালানো হয়েছে। ধারণা করা হচ্ছে বিমান হামলাটি চালিয়েছে রাশিয়া।

তিনি আরো বলেন, এতে এই এলাকায় গত এক বছরের মধ্যে একদিনে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের প্রাণহানি ঘটেছে। নিহতদের মধ্যে ১১ জন নারী এবং ছয় শিশু রয়েছে বলেও জানান তিনি।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে হামলার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দেওয়া হয়েছে। রাশিয়ার সংবাদপত্রেও বলা হচ্ছে, কোনো ধরনের বিমান হামলার সঙ্গে রাশিয়া সম্পৃক্ত নয়।

তবে যুক্তরাজ্যভিত্তিক ওই পর্যবেক্ষণকারী সংস্থার পক্ষে বলা হচ্ছে, ওই হামলা রাশিয়া ছাড়া অন্য কেউ চালায়নি। এতে অন্তত ৬০ জন আহত হয়েছেন। যাদের মধ্যে কয়েকজনের অবস্থা বেশ শঙ্কাজনক।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*