প্রাণের ৭১

হেপাজত আর জামাত একরকম নয়- শেখ হাসিনা

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবিরকে যারা প্রশ্রয় দেয় তাদের সঙ্গে আপস করা যাবে না। তবে মনে রাখতে হবে জামায়াত আর হেফাজত এক নয়। জামায়াত স্বাধীনতা বিরোধী, কিন্তু হেফাজত স্বাধীনতা বিরোধী না।

শুক্রবার (২৬ অক্টোবর) রাতে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ এবং সংসদীয় দলের যৌথ সভায় তিনি এব কথা বলেছেন বলে সূত্র জানিয়েছে।

বৈঠক সূত্র আরো জানায়, দলীয় নেতাকর্মীদের শেখ হাসিনা আগামী নির্বাচনে মিত্র হিসেবে পাশে রাখার নির্দেশ দিয়ে বলেন, জামায়াত এবং হেফাজতকে এক করে দেখবেন না, বক্তব্যও দেবেন না। মানুষকে বোঝাতে হবে তারা মোটও এক নয়।

বৈঠকে উপস্থিত ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমকে উদ্দেশ্য করে তিনি বলেন, ১৪ দলের নেতাদের বলে দেবেন তারা যেন জামায়াত আর হেফাজতকে এক করে না ফেলেন। হেফাজতের বিরুদ্ধে বক্তব্য দিতে তাদের নিষেধ করে দেবেন।

জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে নেতাদের সতর্ক থাকার নির্দেশ দিয়ে শেখ হাসিনা বলেন, ঐক্যফ্রন্টের আসল উদ্দেশ্য দেশে অস্বাভাবিক পরিস্থিতি তৈরি। একটা অনির্বাচিত সরকারকে দেশ পরিচালানা দায়িত্বে আনা। তারা মুখে বড়ো বড়ো কথা বলে আর দুর্নীতিবাজ সাজাপ্রাপ্ত খালেদা জিয়া এবং সাজাপ্রাপ্ত তারেক রহমান তাদের সাথে জোট করেছে। সেই দলসহ বিএনপি জামায়াত জোটসহ ঐক্য হয়েছে। জনগণকে এদের ষড়যন্ত্র সম্পর্কে সচেতন করাটা আওয়ামী লীগের দায়িত্ব।

দলীয় নেতা ও সংসদ সদস্যদের উদ্দেশে নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ দেশের যে উন্নয়ন করেছে সেটা বড় করে সবার সামনে তুলে ধরার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যদি আওয়ামী লীগ আবার জনগণের ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসতে পারে তাহলেই উন্নয়নের গতিধারাটা থাকবে। মানুষ আরো সুন্দর জীবন পাবে। প্রত্যেকটা গ্রাম শহরে রূপান্তর হবে।



(পরবর্তি সংবাদ) »



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*