প্রাণের ৭১

১ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার দাবীতে মীরসরাইয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামের মীরসরাইয়ে জঙ্গিবাদ, মৌলবাদ, সাম্প্রদায়ীকতা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের ব্যবস্থা গ্রহণ ও ১ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধা দিবসের স্বীকৃতির দাবীতে মানববন্ধন ও সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধা সংসদ মীরসরাই উপজেলা কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মীরসরাই উপজেলা শাখা।

১ ডিসেম্বর মঙ্গলবার “১ডিসেম্বর দিচ্ছে ডাক, সাম্প্রদায়ীক অপশক্তি নিপাত যাক” এ শ্লোগানে মুক্তিযোদ্ধা সংসদ মীরসরাই উপজেলা কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মীরসরাই উপজেলা শাখা এর আয়োজনে সকল ১০ঘটিকায় মীরসরাই উপজেলা সদরে মানববন্ধন, মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও মিছিল সমাবেশ শেষে মীরসরাই উপজেলা মুক্তিযুদ্ধা কম্পপ্লেক্স মিলনায়তনে আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মীরসরাই উপজেলা শাখার সভাপতি নয়ন ধুমের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবু জাফরের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন,

মীরসরাই উপজেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদ, ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আবুল হাসিম, সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফজলুল করিম, সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বাচ্ছু, বীর মুক্তিযোদ্ধা মাস্টার রফিকুজ্জামান, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সংগঠনের উপদেষ্টা তোফায়েল উল্লাহ চৌধুরী নাজমূল, সাইফুল কবির চৌধুরী তানসেন, দাউদ খান, প্রমূখ।

এসময় বক্তাগণ বলেন, দীর্ঘ শোষণ বঞ্চনা ভোগ করে জাতির পিতা বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে এ দেশ স্বাধীন করেছি মুজিবের সোনার বাংলা গড়বো বলে। ৭৫-এ বঙ্গবন্ধুকে হত্যার পর বার বার ষড়যন্ত্র হয়েছে। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমরা সে সকল সড়যন্ত্র মোকাবেলা করে সোনার বাংলা আজ সমৃদ্ধ বাংলার দ্বারপ্রান্তে। এখন আবার ষড়যন্ত্র শুরু হয়েছে জাতির পিতার ভাষ্কর্জ ভাঙ্গার হুমকি গড়তে না দেয়ার হুমকিসহ অপতৎপরতা চালাচ্ছে। তাতে আমরা ভীত নই। আমরা একজনও যদি জীবিত থাকি তাহলে কোন ষড়যন্ত্রই সফল হবে না ইনশাআল্লাহ।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে মীরসরাই এর ভূমিকা ইতিহাস সমৃদ্ধ। এই এলাকা থেকে সর্বোচ্চ সংখ্যক মুক্তিযোদ্ধা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। এ এলাকার মাটি ও মানুষের নেতা বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ছিলেন এই এক নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার এবং তিনি স্বাধীনতা পদকে ভূষিত হয়েছেন। এখানে রাজাকারও ছিলো। আমরা প্রতিহত করেছি সেদিন। চট্টগ্রামের প্রবেশদ্বার মীরসরাইয়ের শুভপুর ব্রীজ, মীরসরাই রেল স্টেশন সংলগ্ন খাদ্য গুদাম, কয়েকটি বদ্যভূমি সহ অসংখ্য স্মৃতি রয়েঢ়ে মুক্তিযুদ্ধের। আমাদের প্রানের দাবি ১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস এর আনুষ্ঠানিক ঘোষণা সহ যেন স্বীকৃতি দেয়া হয়।

চলমান রাজনীতি মীরসরাইয়ের আলোকে আমরা মুক্তি যোদ্ধার সন্তান মীরসরাই শাখার নেতৃবৃন্দ বলেন,ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের মীরসরাইতে শৃঙ্খলাভঙ্গকারী কাউকে ছাড় দেয়া হবেনা। আমরা মুক্তিযোদ্ধার সন্তান আমাদের প্রিয় নেতা মাহবুব রহমান রুহেল ভাইকে সাথে নিয়ে মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তাদের প্রতিহত করব৷






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*