প্রাণের ৭১

২৪ ঘন্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু,আক্রান্ত ৯৪ জন

মোহাম্মদ হাসানঃ প্রাণ হরণকারী ঘাতক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় দেশে আরও ১ জন মারা গেছে। এ সময়ে এই ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে ৯৪ জন। আজ ৬ জনের মৃত্যু দিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২৭ জন। এ পযর্ন্ত করোনা আক্রান্ত ৪২৪ জন রোগী শনাক্ত হয়েছে।

আজ ১০ এপ্রিল শুক্রবার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সম্পর্কে অনলাইনে নিয়মিত হেলথ বিফ্রিং এ রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিয়ার) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। এছাড়াও অনলাইন ব্রিফিং এ যুক্ত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. সানিয়া তাহমিনা
এদিকে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৯৫ হাজার ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এ খবর জানিয়েছে।
সংস্থাটির ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বে ৯৫ হাজার ৭৯৪ জন করোনায় প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছে ১৬ লাখ ৭ হাজার ৫৯৫ জন। চিকিৎসা নেয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৫৩ হাজার ১৫১ জন।

করোনাভাইরাস বৈশ্বিক মহামারিতে এ পর্যন্ত বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। তবে মৃতের হিসাবে শীর্ষে রয়েছে ইতালি। দেশটিতে মৃতের সংখ্যা ১৭ হাজার ৬৬৯। আর আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫ হাজার ৩৪৫ জন। আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩ লাখ ৫৭ হাজার ১৬৪ জন।

মৃতের হিসাবে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন। দেশটিতে মৃতের সংখ্যা ১৫ হাজার ২৩৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৪৪৬ জন।
করোনায় আক্রান্তের দিক থেকে বিশ্বে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট ৪ লাখ ৩৫ হাজার ১৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৪ হাজার ৭৯৭ জনের।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*