প্রাণের ৭১

চট্টগ্রামে অর্থ আত্মসাতের দায়ে পূবালী ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলায় পূবালী ব্যাংকের চকবাজার শাখার ম্যানেজারসহ তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

 

সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে চকবাজার শাখা থেকেই তাদের গ্রেফতার করা হয়। এ সময় উপস্থিত ছিলেন পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. মঞ্জুরুল ইসলাম।

 

গ্রেফতারকৃতরা হলেন- ব্যাংকের চকবাজার শাখার ম্যানেজার এনামুল করিম চৌধুরী (৪২), জুনিয়র অফিসার ইকরামুল রেজা রেজভী (৩৪) এবং অফিসার (কম্পিউটার) চন্দন দে (৩৩)।

 

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, গত ৭ জানুয়ারি ৪টি চেকের মাধ্যমে আসামিরা পরস্পর যোগসাজশে ব্যাংক থেকে ১২ কোটি ৮৫ লাখ টাকা ট্রান্সফার করেন। পরে ওই টাকা আত্মসাত ও প্রতারণার দায়ে পূবালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে তিন কর্মকর্তাসহ সাতজনের বিরুদ্ধে মামলা করেন। মামলাটি তদন্ত করছে দুদক।

 

মামলার বরাত দিয়ে ওসি নিজাম আরও বলেন, গত ৭ জানুয়ারি মো. হারুণর রশিদ নামের এক গ্রাহক চারটি চেক দিয়ে তার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার অনুরোধ করেন। তার সঙ্গে যোগসাজশে ওই ব্যাংক কর্মকর্তারা ক্লিয়ারেন্স ছাড়াই অ্যাকাউন্টে টাকা জমা করেন এবং হারুণ সব টাকা তুলে নেন। পরে দেখা যায়, ওই চার চেকের অ্যাকাউন্টে কোনো টাকাই নেই।

 

হারুণ বহদ্দারহাট এলাকায় রড-সিমেন্ট ব্যবসায়ী হিসেবে পরিচিতি। পূবালী ব্যাংকের চকবাজার শাখার পুরনো গ্রাহক তিনি। তাকেসহ বাকি আসামিদের ধরতে অভিযান চলছে বলে জানান ওসি।



(পরবর্তি সংবাদ) »



মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*