প্রাণের ৭১

করোনায় আটকে গেলো অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা সিরিজ

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার অধিনায়কের ট্রফি উন্মোচন। ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে স্থগিত করা হয়েছে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ।

আসন্ন মার্চে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফর করার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। যেটি কিনা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মধ্যে অন্তর্ভুক্ত। তবে আপাতত সেই সিরিজ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিষয়টি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

দক্ষিণ আফ্রিকায় চলছে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ। তার মধ্যে রয়েছে করোনা ভাইরাসের নতুন ধরন। যে কারণে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। সিরিজটি স্থগিত হওয়ায় হতাশ ক্রিকেট অস্ট্রেলিয়াও। এমনটাই জানিয়েছেন বোর্ডটির প্রধান নির্বাহী।

অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী বলেন, ‘সিরিজটি মাঠে গড়ানোর জন্য দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড যথেষ্ট শ্রম দিয়েছে। আমরা তাদের এই চেষ্টাতে সাধুবাদ জানাই। শুধু তাই নয় সিরিজের জন্য অতিরিক্ত অর্থ ব্যয়ও করতে চাওয়ার ব্যাপারটিকেও আমরা সাধুবাদ জানাই। সিরিজটি স্থগিত হওয়ায় তাদের মতো আমরাও হতাশ।’

করোনা ভাইরাসের হানার পর এই নিয়ে দ্বিতীয়বার কোন সফর স্থগিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। গত বছর বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে সিরিজগুলো স্থগিত করলেও ভবিষ্যতে ঠিক কবে অনুষ্ঠিত হবে সেটি এখনো চূড়ান্ত করা হয়নি।

এদিকে সিরিজটি স্থগিত হওয়ায় প্রথম দল হিসেবে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ফাইনালে তাদের প্রতিপক্ষ কে হবে সেটি নির্ধারণ হবে আসন্ন ভারত ও ইংল্যান্ড টেস্ট সিরিজে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*