প্রাণের ৭১

মীরসরাইয়ে দুটি আইসোলেশন সেন্টার হচ্ছে 

মোহাম্মদ হাসানঃ দেশে যে হারে প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা তাতে চিন্তিত দেশ তেমনি চট্টগ্রাম জেলাসহ থানা গুলো। আজও দেশে সর্বোচ্চ মৃত্যু চট্টগ্রামে! চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায় এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ হলেও সাবধানতায় ফাঁকফোকর রাখতে চাইছে না মীরসরাই উপজেলা প্রশাসন। তাই উপজেলার চৈতন্যের হাট ও বারৈয়ারহাটে তৈরি করা হচ্ছে আইসোলেশন সেন্টার।

এ প্রসঙ্গে মিডিয়া কর্মীদের মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন জানান, মীরসরাইয়ে পরিস্থিতি বিবেচনায় আমরা প্রাথমিকভাবে দুইটি ভবনকে আইসোলেশন সেন্টারের জন্য নির্ধারণ করেছি।তন্মধ্যে একটি উপজেলার চৈতন্যর হাট বাজারের পাশ্ববর্তী রহমানিয়া মাদরাসা সাইক্লোন ভবন এবং বারইয়ারহাট পৌর বাজারের পূর্ব পাশে নবনির্মিত বারইয়ারহাট পৌরভবন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মিজানুর রহমান সংবাদ মাধ্যমকে জানান, মীরসরাই সর্বশেষ তিনজন পজেটিভ এবং ১ দিনে সর্বোচ্চ ১২ করোনা পজেটিভসহ সর্বমোট ৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। তিনি আরও বলেন, আক্রান্ত পুলিশ সদস্যদের আইসোলেশনের জন্য আপাতত উপজেলা মুক্তিযোদ্ধা ভবনকে বেছে নেওয়া হয়েছে। করোনা এবং আইসোলেশন যেন একই সুতোয় বাঁধা। করোনা হলেই আইসোলেশন বাধ্যতামূলক। সে মূলকের ধারায় করোনা পরিস্থিতি মোকাবেলায় মীরসরাইয়ে প্রস্তুতি নিচ্ছে দুইটি আইসোলেশন সেন্টার, প্রয়োজনে সেটি আরো বাড়তে ও পারে।

করোনা মোকাবিলায় মীরসরাইয়ে আগে থেকেই এমন প্রস্তুতি পরিস্থিতি মোকাবেলায় সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করছেন স্থায়ীনরা। তবে এক্ষেত্রে খেয়াল রাখতে হবে স্থানীয়রা যাতে স্বাস্থ্যঝুঁকিতে যাতে না পড়ে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*