প্রাণের ৭১

মীরসরাই বিএসআরএম এর কারখানায় কাঁচামাল ঢুকতে দেওয়া হবে না: ইঞ্জি: মোশাররফ

মোহাম্মদ হাসানঃ বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার, সাবেক মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, মীরসরাইবাসী পানির তৃষ্ণায় মরবে, কৃষক সবজি উৎপাদন করতে পারবে না, কিন্তু বিএসআরএম রড তৈরি করে ব্যবসা করবে; তা হতে দেয়া যায় না। এই কারখানায় কাঁচামাল ঢুকতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি। আগামী এক বছরের মধ্যে শিল্পজোনে বিএসআরএমের কারখানা স্থানান্তরের আহ্বান জানান তিনি।

দেশের বৃহত ইস্পাত শিল্প প্রতিষ্ঠান বিএসআরএম গভীর নলকূপের মাধ্যমে পানি উত্তোলনের কারণে পানি সংকট দেখা দিয়েছে চট্টগ্রামের মীরসরাই উপজেলায়।
বিএসআরএমের পানি উত্তোলনের কারণে সবচেয়ে বেশি পানি সংকট দেখা দিয়েছে মীরসরাইয়ের হিঙ্গুলী, জোরারগঞ্জ, দুর্গাপুর ইউনিয়ন ও বারইয়ারহাট পৌরসভা এলাকায়। এছাড়া করেরহাট, ধুম, ওচমানপুর ইউনিয়নের আংশিক এলাকায়ও পানি ওঠছেনা। টিউবওয়েলে পানি না পাওয়ায় ক্ষোভে ফুঁসে ওঠেছে স্থানীয় জনসাধারণ।

আজ ৩০মে রোববার সকাল দশটায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় বিএসআরএম কারখানা গেইটের সামনে মানববন্ধনে করেছেন এলাকাবাসী।

বারইয়ারহাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বারইয়ার হাট পৌরসভার মেয়র মোঃ রেজাউল করিম খোকনের নেতৃত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে যোগদিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি।

এসময় ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ১০১টি অর্থনৈতিক অঞ্চল গড়েছেন, মীরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্প নগরীতে ১২ হাজার একর জমি রয়েছে বিএসআরএম যেন সেখানে চলে যায়।

তিনি আরও বলেন, এখন থেকে বিএসআরএম আর গভীর নলকূপ থেকে পানি উত্তোলন করতে পারবে না। কারখানা বন্ধ রেখে আগামী দু’মাসের মধ্যে ফেনী নদী থেকে পাইপ লাইনের মাধ্যমে পানি এনে কারখানা চালু করতে পারেন তবে এক দুই বছরের মধ্যে এই কারখানা বঙ্গবন্ধু শিল্প নগরীতে স্থানান্তর করতে হবে।

মানববন্ধনে বারইয়ার হাট পৌরসভার জনগণ ছাড়াও উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাধারণ জনগণ, জন প্রতিনিধি, রাজনীতিবিদ পেশাজীবিগণ যোগ দিয়েছেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*