প্রাণের ৭১

আমার কোন বিদেশী পাসপোর্ট নেই-জয়

যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে থাকার অনুমতি থাকলেও বাংলাদেশ ছাড়া অন্য কোনো দেশের পাসপোর্ট নিজের কাছে নেই বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

 

সোমবার (২৩ এপ্রিল) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে এক স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ তথ্য জানিয়েছেন।

 

জয় লিখেছেন, ‘সবার অবগতির জন্য জানিয়ে রাখি, আমার কোনো বিদেশি পাসপোর্ট নেই। যুক্তরাষ্ট্রে আমার স্থায়ীভাবে বসবাসের অনুমতি আছে। গর্বের সাথে আমার সবুজ বাংলাদেশি পাসপোর্ট দিয়েই আমি যাতায়াত করি।’এই পোস্টে গণমাধ্যমে প্রকাশিত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বাংলাদেশি পাসপোর্ট লন্ডন হাইকমিশনে ফেরত দেওয়া বিষয়ক একটি সংবাদের উদ্ধৃতি দেন। একইসঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের প্রকাশ করা তারেক ও তার পরিবারের জমা দেওয়া পাসপোর্টের ফটোকপিও প্রকাশ করেন।

 

এ সম্পর্কে জয় লেখেন, ‘বিএনপি সম্পূর্ণরূপে একটি অসৎ দলে পরিণত হয়েছে। তাদের কোনো কথাই আর বিশ্বাসযোগ্য নয়। এই সংবাদে আপনারা দেখতে পাবেন তারেক রহমান ও তার পরিবারের পাসপোর্টগুলোর কপি যা লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনে হস্তান্তর করা হয়।’

 

সম্প্রতি তারেক ও তার পরিবারের পাসপোর্ট ফেরত দিয়ে বাংলাদেশি নাগরিকত্ব প্রত্যাখ্যান করার কথা বলায় সোমবার পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে লিগ্যাল নোটিশ দেন এক-এগারোর সরকারের সময় চিকিৎসার কথা বলে লন্ডনে চলে যাওয়া তারেক। তিনি একাধিক মামলার সাজাপ্রাপ্ত আসামিও।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*