প্রাণের ৭১

‘চাল চোর’ কবিতায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’র অভিযোগে বিক্ষোভ

নেত্রকোনার পূর্বধলা উপজেলায় ফেইসবুকের এক কবিতায় ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’র অভিযোগ এনে থানায় অভিযোগ করেছেন এক ব্যক্তি। এ ঘটনায় সোমবার দুপুরে উপজেলার মহিলা সংস্থার সামনে মানববন্ধন হয়েছে। ওই নারী কবির কুশপুত্তলিকাও দাহ করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার মহিলা সংস্থার চেয়ারম্যান মনি রানী কর্মকার ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত’ ও ‘উসকানিমূলক’ কবিতা লেখার প্রতিবাদ জানিয়ে স্থানীয় কয়েক ব্যক্তি এই মানববন্ধন করে ও কুশপুত্তলিকা দাহ করে। এ সময় শতাধিক মানুষ মানববন্ধনে অংশ নেয়।

তারা জানান, করোনাভাইরাসের কারণে নিরাপদ দূরত্ব বজায় রেখে এই প্রতিবাদ করেন। তারা সর্বোচ্চ শাস্তি না হলে ভবিষ্যতে দেশজুড়ে প্রতিবাদ কর্মসূচির ডাক দেওয়া হবে বলেও তারা জানান।

জানা যায়, নেত্রকোনার পূর্বধলার মহিলা সংস্থার চেয়ারম্যান মনি রানী কর্মকার ফেইসবুকে ‘তোরা চাল চোর’ নামে একটি কবিতার দুই লাইনে ছিল, ‘প্রকাশ্যে তোদের দাড়ী টুপি নামায রোজা, আড়ালে তোরা হারাম খোর’। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানে বলে বিক্ষুব্ধরা জানান।

তবে কবিতাটি ফেইসবুকে ভাইরাল হওয়ার পর আপত্তি উঠলে মনি রানী তা ডিলিট করে দেন।

এ বিষয়ে উপজেলার গিরিয়াসা গ্রামের আশরাফুল আলম মিন্টুর ছেলে মো. শেখ ফরিদ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, অভিযোগটি পেয়েছি। মানববন্ধনের কথাও শুনেছি। মনি রানীর দাবি তার আইডিটি হ্যাক হয়েছিল। এ ব্যাপারে আমরা তদন্ত করছি।

তবে এর আগে শনিবার দুপুরে পূর্বধলা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মনি রানী তার অ্যাকাউন্ট থেকে প্রকাশিত কবিতায় ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার বিষয়ে সবার কাছে ক্ষমা প্রার্থনা করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*