প্রাণের ৭১

দেশে করোনায় আক্রান্ত অর্ধ লক্ষ ছু্ঁইছুঁই মৃত্যু ৬৭২ সুস্থ ১০ হাজার ৫৯৭ জন

মোহাম্মদ হাসানঃশতাব্দীর ভয়াবহ বৈশ্বিক স্বাস্থ্য ঝুঁকি মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে শনাক্ত হয়েছে ২৩৮১ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৪৯হাজার ৫৩৪ ।মৃত্যু হয়েছে আরো ২২ জনের সর্বমোট মৃতের সংখ্যা ৬৭২ জন। করোনা জয়ী হয়ে নতুন করে আরো ৮১৬জন সহ মোট ১০ হাজার ৫৯৭ জন ঘরে ফিরেছেন।

আজ ১ জুন সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আজ ৫২ টি ল্যাবে ১৩ হাজার ১০৪ টি নমুনা সংগ্রহ করে ১২ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষায় হয়েছে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯ টি ।এতে নতুন শনাক্ত হয়েছে ২৩৮১ জন মোট শনাক্তের সংখ্য ৪৯ হাজার ৫৩৪ জন আর গত একদিনে ২২জনের মৃত্যু সহ মোট মৃত্যু হয়েছে ৬৭২ জনের।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৮১৬ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৫৯৭ জন।

এদিকে বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের আজ দুপুর ২ ঘটিকা পর্যন্ত তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৬২ লাখ ৭৮ হাজার ৪৮৭ জন। তাদের মধ্যে বর্তমানে ৩০লাখ ৫১ হাজার ৬৮৩ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৪০৫ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তদের মধ্যে ২৮ লাখ ৫২ হাজার ৭৬১ জন সুস্থ হয়ে উঠেছে এবং তিন লাখ ৭৪ হাজার ১৫৭ জন রোগী মারা গেছে।

গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।

গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*