প্রাণের ৭১

দেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৩৪১

মোহাম্মদ হাসানঃ বৈশ্বিক স্বাস্থ্য সংকট করোনা ভাইরাস সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৭২ জনে। মোট মৃত্যু ৬০ জন।

আজ ১৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুর আড়াইটায় মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

ব্রিফিংএ বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ২১৩৫ জনের নমুনা সংগ্রহ করে ২০১৯ পরীক্ষা করা হয়েছে। নতুন নমুনা পরীক্ষায় ৩৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১০ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬০-এ।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ২০ লাখ ৮৮ হাজার ৪৪৭। মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ৭৩৩ জন মানুষ। তবে ৫ লাখ ১৫ হাজার ৯৩৭ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও গত ক’দিনে লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫৭২। মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৪৯ জন।

প্রাণঘাতি এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*