প্রাণের ৭১

মীরসরাইবাসীর হৃদয়ে স্থান করে নিলেন ফখরুল ইসলাম খান সিআইপি

মোহাম্মদ হাসানঃ বৈশ্বিক ভয়াবহ মহামারী করোনা সংকটময় সময়ে ৭০% বিশ্ববাসী যখন লকডাউনে ঘরে বন্দি, তখন বাংলাদেশের মত তৃতীয় বিশ্বের একটি দেশ যেখানে ৭৫% মানুষ মধ্যবিত্ত বা নিন্মবিত্তের গণ্ডির মধ্যে বসবাস সেখানে লকডাউনের মত সময়ে মানুষ স্বাভাবিক ভাবে অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। করোনা ভাইরাস আতঙ্কে বর্তমানে সারাবিশ্বে যেন এক অনাকাঙ্কিত ঝড় বয়ে যাচ্ছে। এই মহামারীতে অনেকেই কর্মক্ষেত্র থেকে বিচ্ছিন্ন রয়েছে। যে কারণে পারিবারিক খরচ চালাতে অনেকেই হিমশীম খেয়ে যাচ্ছে, সবচেয়ে বেশি কষ্ট করছে যারা দিন মজুর, যারা দিনে এনে দিনে খায়। এবংকি অনেক মধ্যবিত্তরা দিন কাটাচ্ছে নিদারুণ কষ্টে ষখন দিিনাতিপাত করছেন।

তখন থেকে অদ্যাবদি সরকারি ত্রাণের পাশাপাশি অনেক স্বেচ্ছাসেবী সংগঠন, রাজনৈতিক দল, ও ব্যক্তিগত উদ্যোগে যার যার সাধ্যমতো ত্রাণ কার্যক্রম করে আসছেন। তবুও এই জনবহুল দেশে একদিকে হলে আরেক দিকে হাহাকার..

এরমধ্যে চট্টগ্রামের মীরসরাই উপজেলা ব্যাপী ফখরুল ইসলাম খান সিআইপির বারইয়াহাটস্থ খান কল্যাণ ট্রাষ্ট এর উদ্যোগে অর্ধকোটি টাকার মানবিক খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম সমাদৃত হয়েছে । ইতিমধ্যে উপজেলার বারইয়াহাট ও মীরসরাই পৌরসভার বিভিন্ন এলাকা সহ উপজেলার ১৬ টি ইউনিয়নে পর্যায়ক্রমে তিনি খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুধু তাই নয় নিকট অতীত দিনগুলোতেও উপজেলার প্রায়ই সকল মসজিদ, মাদ্রাস,অসহায়,বিনা চিকিৎসায় কাতরদের পাশে নিরবে নিভৃতে প্রচার বিমূকতায় অকাতরে দান অনুদান রেখে চলেছেন যা মীরসরাইবাসী যুগযুগান্তর স্মরণে রাখবেন নিশ্চয়ই।

উল্লেখ্য তাঁহার পিতা মরহুম হাজী শাহ আলম ও দীর্ঘ বছর এভাবে নিরবে এরকম হীতকর্ম অব্যাহত রেখেছিলেন তাঁর জীবদ্দশায়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*