প্রাণের ৭১

মুজিববর্ষ শেষেও মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হয়নি মুজিব কর্ণার

মোহাম্মদ হাসানঃ মুজিববর্ষের সময়সীমার শেষ দিকেও চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে ‘মুজিব হেল্প কর্ণার’ স্থাপিত হয়নি!

মুজিববর্ষ উপলক্ষে সরকারি ও বেসরকারিভাবে বহুমুখী কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে। এর মধ্যে সরকারি বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানে মুজিব কর্ণার স্থাপন অন্যতম। এসব কর্নারে বঙ্গবন্ধুর জীবন নিয়ে বিভিন্ন প্রকাশনা ও গুরুত্বপূর্ণ ছবি থাকছে। এছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বিভিন্ন লেখকের প্রবন্ধ, বক্তৃতা, বিবৃতি, বাণী, নির্দেশ, সাক্ষাৎকারও স্থান পাচ্ছে এখানে। এরইমধ্যে অনেক প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।

এদিকে, গেলো মার্চ মাসে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে দেশের গুরুত্বপূর্ণ সব হাসপাতালে মানুষের স্বাস্থ্য ও তথ্য সহায়তা নিশ্চিত করতে বঙ্গবন্ধু কর্নার নামে হেল্প সেন্টার চালু করা হবে বলে জানসনো হয়েছে। তখন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের গুরুত্বপূর্ণ সব হাসপাতালে বঙ্গবন্ধু কর্নার নামে হেল্প সেন্টার চালু করার পাশাপাশি দেশের সব সরকারি ক্লিনিক, হাসপাতালে প্রায় ২০ হাজার গাছও লাগানোর কথাও বলেছিলেন।

ইতিমধ্যে দেশের গুরুত্বপূর্ণ প্রায়ই সব হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে মুজিব হেল্প কর্ণার স্থাপিত হলেও চট্টগ্রামের মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে এরকম কিছুর দেখে মেলেনি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মিজানুর রহমান এর মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, আমদের এখানে রুম সংকটতো তারপরও আমরা একটা রুমের কনস্ট্রাকশনের কাজ করছি, টাইলস বসানো হচ্ছে। আমরা করবো।

মুজিববর্ষ পালনের দশ মাস অতিবাহিত হতে চললেও এখনো মুজিব হেল্প কর্ণার স্থাপনের প্রস্তুতি চলছে। অথচ কক্ষ সংকটে অনেক প্রতিষ্ঠানের করিডোরেও তৈরি করা হয়েছে। সেক্ষেত্রে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার এমন বক্তব্য দায় এড়ানোর সামিল।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*