প্রাণের ৭১

মালয়েশিয়ায় পাচার হওয়া ৬৫ বাংলাদেশি উদ্ধার

মালয়েশিয়ার অভিবাসন অধিদপ্তর দেশটির নেগ্রি সেমবিলান এলাকা থেকে ৬৫ জন বাংলাদেশিকে উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, তারা সবাই পাচারের শিকার।

মঙ্গলবার নেগ্রি সেমবিলান রাজ্যের বান্দার বারু নিলাই এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। স্থানীয় সময় বুধবার গণমাধ্যমকে এই তথ্য দেন অভিবাসন দপ্তরের মহাপরিচালক দাতুক সেরি মুসতাফর আলী। মালয়েশিয়ার একটি অনলাইন সংবাদমাধ্যম দ্য স্টারের এক প্রতিবেদনে এসব তথ্য দিয়েছে।

সেখান থেকে ৩৭৭টি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে। এগুলোর বেশির ভাগই বাংলাদেশি। তবে এখন পর্যন্ত উদ্ধার করা ৬৫ বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

বুধবার এক সাংবাদিকদের কাছে দাতুক সেরি মুসতাফর আলী জানান, মালয়েশিয়ায় বিদেশি কর্মী সরবরাহ করে থাকে—এমন একটি প্রতিষ্ঠানের ডরমিটরি থেকে তাদের উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘এসব শ্রমিক ওই কোম্পানির ধোঁকাবাজির শিকার হয়েছেন বলে প্রাথমিক তদন্তে পাওয়া গেছে। এদের তিন থেকে পাঁচ মাস কোনো বেতন দেওয়া হয়নি। উল্টো ধার হিসেবে ৩০০ থেকে ৫০০ রিঙ্গিত দেওয়া হয়েছে।’

অভিযুক্ত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের দুই পরিচালককে আটক করেছে পুলিশ। তাদের দুজনের বয়স ৫১ বছরের কাছাকাছি বলে তিনি জানান। তবে আটক।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*