প্রাণের ৭১

এপ্রিল মাস আমাদের জন্য খুব দুঃসময়ের মাস-প্রধানমন্ত্রী

মোহাম্মদ হাসানঃ করোনাভাইরাস এপ্রিল মাসে ব্যাপকভাবে আসতে পারে, এর মধ্যেই আমরা এটা দেখতে পাচ্ছি। এই অবস্থায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা।

আজ ৭ এপ্রিল মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এপ্রিল মাস আমাদের জন্য খুব দুঃসময়ের মাস। চারিদিক থেকে খবর আসছে। সতর্ক থাকুন, করোনার প্রভাবে আমাদের দেশের যেন ক্ষতি না হয়। বিশ্বের সব জায়গায় সামাজিক, অর্থনৈতিক পরিস্থিতি স্থবির হয়ে পড়েছে। অর্থনীতিতে আমরা যে গতিশীলতা এনেছিলাম, তা অনেকটা স্থবির হয়ে পড়েছে। প্রতি ১০০ বছর পর পর এমন একটা ধাক্কা আসে। এ পরিস্থিতি আমাদের মোকাবিলা করতে হবে, অর্থনৈতিক গতিশীলতা আনতে হবে।

চিকিৎসকদের উদ্দেশে তিনি বলেন, আরেকটি কথা বলি, যেটা দুঃখজনক ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হননি। কিন্তু অনেক হাসপাতালে ঘোরার পরও কোন চিকিৎসক তার চিকিৎসা করেননি। এটা ঠিক না। তবে আমাদের সরকারি প্রতিষ্ঠানের চিকিৎসকরা আন্তরিক আছেন।

দেশের এই দুঃসময়ে যারা চিকিৎসা দিচ্ছেন না, পালিয়ে বেড়াচ্ছেন তারা ভবিষ্যতে ডাক্তারি করতে পারবেন কিনা সন্দেহ আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, যারা পালিয়ে বেড়িয়েছেন এবং সেবা দেননি তাদের আর প্রয়োজন নেই। প্রয়োজনে আমি বাইরে থেকে ডাক্তার-নার্স নিয়ে আসব। আর এ দুঃসময়ে যারা চিকিৎসা দেন নি তারা ভবিষ্যতে ডাক্তারি করতে পারবেন কিনা সন্দেহ আছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*