প্রাণের ৭১

চট্টগ্রামের মীরসরাইয়ের মধ্যবিত্তের পাশে ছাত্রলীগ নেতা মাসুদ রানা

মোহাম্মদ হাসানঃ বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে স্থবির হয়ে পড়েছে জনজীবন। ভাইরাস মোকাবেলায় বাংলাদেশেও সাধারন ছুটির পাশাপাশি লকডাউন ঘোষনা করেছে সরকার। দুর্যোগ-দুর্ভোগে ধনীদের খাওয়া-পরার চিন্তা নেই। নিম্নআয়ের লোকজনেরও টেনশন নেই। কারণ তারা যে কারো কাছে হাত পাততে পারবেন, পাবেন সরকারি-বেসরকারি সহযোগিতাও। যদিও এতেও কষ্টের সীমা থাকে না তাদের। তারপরেও অন্তত সমাজের বিত্তবান আর সরকারের সহায়তায় তাদের কোনোমতে দু’বেলা খাবার জোটে যায়।

কিন্তু কারো দ্বারে যেতে পারেন না কিংবা মুখ ফোটে কাউকে কিছু বলতেও পারেন না একমাত্র আত্মসম্মানবোধসম্পন্ন মধ্যবিত্ত লোকজন। এমন মধ্যবিত্তদের কথা চিন্তা করে রাতের অন্ধকারে খৈয়াছড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ রানার উদ্যোগে ৫২ পরিবারের মাঝে পবিত্র রমজান উপলক্ষে ইফতার সামগ্রী পৌঁছে দেওয়া হয়।

সহায়তার মধ্যে ছিলো পাচ কেজি চাউল,এক কেজি বুড়,এক কেজি চিনি, এক লিটার তৈল,দুই কেজি আলু, এক কেজি পিয়াস,একটি শাবান,সবার জন্য এইটা উপহার সামগ্রী।

বুধবার (২২ এপ্রিল) রাতে ১২ নং ইউনিয়নের ১নং ওয়ার্ডে রাতের অন্ধকারে গোপনে মানুষের বাড়ি বাড়ি গিয়ে মধ্যবিত্ত মানুষদের মাঝে এসব ইফতার সামগ্রী পৌঁছে দেন।

ইফতার সামগ্রী বিতরণ সম্পর্কে জানতে চাইলে মাসুদ রানা বলেন, করোনাভাইরাসের প্রভাবে দেশে এখন কান্তিকাল চলছে। তার উপর পবিত্র মাহে রমজান সন্নিকটে। অনেক মধ্যবিত্ত পরিবার আছে যারা সরকারি সহায়তা পাচ্ছেনা আবার মুখ খুলে কিছু বলতেও পারেনা কিন্তু বর্তমানে অনেক কষ্টে আছে এমন মধ্যবিত্ত ৫২ পরিবারের মাঝে রাতের অন্ধকারে গোপনে ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাহবুল আলম, সাধারণ সম্পাদক মসিউর রহমান নিপুল এবং অন্যন্য ছাত্রলীগ কর্মীকে নিয়ে ইফতার সামগ্রী পোঁছে দিয়েছি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*