প্রাণের ৭১

দেশে চব্বিশ পৌরসভায় ভোট গ্রহণ চলছে আজ

মোহাম্মদ হাসানঃ দেশে প্রথম ধাপে দু’ডজন (২৪) পৌরসভার ভোটগ্রহণ শুরু হয়েছে।পৌরসভাগুলো হচ্ছে, পঞ্চগড় জেলার পঞ্চগড় সদর, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রামের কুড়িগ্রাম সদর, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গার চুয়াডাঙ্গা সদর, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জের মানিকগঞ্জ সদর, ঢাকার ধামরাই এবং চট্টগ্রামের সীতাকুণ্ড।

আজ ২৮ ডিসেম্বর সোমবার সকাল ৮টায় ভোট শুরু হয়, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

প্রথম ধাপে সবকটি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট নেওয়া হচ্ছে। এর আগে গতকাল রোববার কেন্দ্রে কেন্দ্রে ইভিএম পাঠানো হয়েছে। নির্বাচন ঘিরে স্থানীয় ভোটারদের মধ্যে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

প্রথম ধাপের ২৪টি পৌরসভার মধ্যে ২৩টিতেই বড় এ দুই দল ক্ষমতাসীন আওয়ামী লীগ ও তার প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রাজশাহীর পুঠিয়া পৌরসভায় বিএনপির কোন প্রার্থী নেই। এছাড়াও মাঠে রয়েছেন আওয়ামী লীগ ও বিএনপির বিদ্রোহী প্রার্থীরাও।

নির্বাচন সংশ্লিষ্ট সূত্রে প্রকাশ, ২৪টি পৌরসভায় ভোটকেন্দ্র রয়েছে ৩১৯টি। মোট ভোটার সংখ্যা ৬ লাখ ২৪ হাজার ৮০৭ জন। ভোটের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১ হাজার ২৭৬ জন পুলিশ, ২ হাজার ৮৭১ জন আনসার, ৭২টি র‍্যাবের টিম, ৫০ প্লাটুন বিজিবি, মোবাইল ফোর্স ৭২টি এবং স্ট্রাইকিং ফোর্স ২৪টি মোতায়েন থাকছে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*