প্রাণের ৭১

শীগ্রই নুসরাত হত্যার চার্জশিট দেয়া হবে

নিজস্ব প্রতিবেদক : আলোচিত নুসরাত জাহান রাফি হত্যা মামলার চার্জশিট দ্রুত দেয়া হবে বলে জানিয়েছেন ফেনীর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন’র (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান। শনিবার বিকেলে তিনি এ তথ্য জানান। তবে ঠিক কবে এটি দাখিল করবেন দিন-তারিখ জানাতে রাজি হননি তিনি।

 

তিনি আরও বলেন, নুসরাত হত্যা মামলায় পিবিআইয়ের সদর দপ্তরের শীর্ষস্থানীয় কর্মকর্তার দিক নির্দেশনায় ফেনী পিবিআই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মামলা পিবিআইয়ে হস্তান্তরের পর দ্রুত সময়ের মধ্যে সব আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এখন পর্যন্ত মামলার এজাহারভুক্ত আট আসামিসহ ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে হত্যার দায় স্বীকার করে আটজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

 

 

 

মনিরুজ্জামান আরো বলেন, নুসরাত হত্যায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের গ্রেপ্তার করছে পিবিআই। গ্রেপ্তারকৃত ও আদালতে জবানবন্দিতে দেওয়া তথ্য বিশ্লেষণ করে বাকি অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

 

আদালতে নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, উম্মে সুলতানা পপি, কামরুন নাহার মণি, জাবেদ হোসেন, আবদুর রহিম ওরফে শরীফ, হাফেজ আবদুল কাদের ও জোবায়ের আহমেদ ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

 

গ্রেপ্তার করা হয়েছে অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলম, শিক্ষক আবছার উদ্দিন, সহপাঠি আরিফুল ইসলাম, নূর হোসেন, কেফায়াত উল্লাহ জনি, মোহাম্মদ আলা উদ্দিন, শাহিদুল ইসলাম, অধ্যক্ষের ভাগনি উম্মে সুলতানা পপি, জাবেদ হোসেন, জোবায়ের আহমেদ, নুর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, মো. শামীম, কামরুন নাহার মণি, আবদুর রহিম ওরফে শরিফ, ইফতেখার হোসেন রানা, এমরান হোসেন মামুন, মহিউদ্দিন শাকিল, হাফেজ আবদুল কাদের ও আওয়ামী লীগ সভাপতি ও ওই মাদ্রাসার সহসভাপতি রুহুল আমিনকে।

 

 

 

২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া দাখিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে পুলিশ। পরে ৬ এপ্রিল ওই মাদ্রাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা তার শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে মারা যায় নুসরাত জাহান রাফি।

 

এ ঘটনা তার বড় ভাই মাহমুদুল হাসান নোমান বাদী হয়ে অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ আট জনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*