প্রাণের ৭১

ইফতারিসহ সকল খাদ্য ভেজালমুক্ত রাখার দাবিতে ১২ সংগঠনের মানববন্ধন

ইফতারিসহ সকল খাদ্য বিষ ও ভেজালমুক্ত চাই এই দাবিতে মানববন্ধন করেছে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম (নাসফ)-সহ অন্যান্য সমমনা ১২টি সংগঠন।
আজ বেলা ১১টায় শাহবাগস্থ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সামনে,‘খাদ্য ভেজালকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান কর-ইফতারিসহ সকল খাদ্য বিষ ও ভেজালমুক্ত নিশ্চিত কর’-দাবিতে মানববন্ধন করে।
নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম (নাসফ)-এর সভাপতি মু. হাফিজুর রহমান ময়না-এর সভাপতিত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)-র চেয়ারম্যান আবু নাসের খান, নাসফ-এর সাধারণ সম্পাদক মো. তৈয়ব আলী, স্টামফোর্ড বিশ^বিদ্যালয়ের প্রফেসর ড. কামরুজ্জামান মজুমদার প্রমুখ।
বক্তারা বলেন, বিষাক্ত খাদ্যের ভয়াবহতা বিবেচনায় বর্তমান সরকার ফরমালিন নিয়ন্ত্রণ আইন, ২০১৫, নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ কঠোরভাবে বাস্তবায়ন এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।
খাদ্যে রাসায়নিক দ্রব্যাদি মিশানোর সাথে জড়িত ও রাসায়নিক দ্রব্যাদিযুক্ত খাদ্য বিক্রয়কারীদের মোবাইল কোর্টের মাধ্যমে দন্ড প্রদানই যথেষ্ট নয়। এদের বিরুদ্ধে স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ এর ২৫-গ ধারা প্রয়োগ করা যেতে পারে।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*