প্রাণের ৭১

চট্টগ্রামে ১ শিশুসহ নতুন ৫ করোনা আক্রান্ত শনাক্ত

মোহাম্মদ হাসানঃ চট্টগ্রামেয় বিভিন্ন বয়সী মানুষের মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও লক্ষ্মীপুরে নতুন ৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এছাড়া আগে আক্রান্ত এক ব্যক্তির নমুনা পরীক্ষায় আবারও সংক্রমণ পাওয়া গেছে।

আজ ১২ এপ্রিল রবিবার রাত ৯টায় এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবির।

নতুন শনাক্তদের একজন চট্টগ্রামের দামপাড়ায় (বয়স ৫৫), ফৌজদার হাট (৪৫ বছর), সাতকানিয়ায় (৩২ বছর), সাতকানিয়ায় (১৯ বছর) ও পটিয়ায় ৬ বছরের এক শিশু রয়েছে। আরও একজনের তৃতীয় দফার টেস্টে পজেটিভ পাওয়া গেছে। তার বাড়ি সাতকানিয়ায়। এছাড়াও চট্টগ্রাম বিভাগের লক্ষীপুরে আজও একজনের নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রামের বিআইটিআইডিতে গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত শুরু হয়। ৩ এপ্রিল নগরীর দামপাড়া এলাকার বাসিন্দা ৬৭ বছর বয়সী একজন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়। দুদিন পর ৫ এপ্রিল তার ছেলের শরীরেও করোনার সংক্রমণ শনাক্ত হয়।

গত ৮ এপ্রিল বিআইটিআইডিতে আরও তিনজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এদের মধ্যে একজন নারী ও ২ জন পুরুষ। এরপর ১০ এপ্রিল চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজারের শিববাড়ি মোড়ের একজন কাঠ ব্যবসায়ী এবং আরেকজন নগরীর পাহাড়তলী থানার ঝোলারহাট কাঁচাবাজারের সবজি বিক্রেতার করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন।

১১ এপ্রিল সাতকানিয়ার একজন মৃত ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। এছাড়া নগরীর পাহাড়তলী থানার সিডিএ মার্কেট এলাকায় একজন এবং লক্ষ্মীপুরের রামগঞ্জে একজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*