প্রাণের ৭১

বিশ্বে করোনায় আক্রান্ত ১৭ লাখ ছুঁইছুঁই, মৃত্যু লাখ ছাড়িয়ে

মোহাম্মদ হাসানঃ একুশ শতকের ভয়াবহ মহামারী করোনা ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ২ হাজার ৬৯৩ জন। আর মোট আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৯৭ হাজার ৮০২ জন মানুষ। করোনা থেকে মুক্তি পেয়েছেন ৩ লাখ ৭৬ হাজার ১৮৪ জন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের করোনাভাইরাস মহামারি এখন ভয়ংকর রুপ নিয়েছে। দেশটির এই একটি রাজ্যের আক্রান্ত মানুষের সংখ্যাই অন্য যে কোনো দেশের চেয়ে বেশি। নিউইয়র্ক রাজ্যে প্রায় এক লাখ ৬০ হাজার মানুষের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ড মিটারের পরিসংখ্যান অনুযায়ী, স্পেনে আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ২৭৩ জন। আর দেশটিতে করোনায় মারা গেছেন ১৬ হাজার ৮১ জন। ইতালিতে ১ লাখ ৪৭ হাজার ৫৭৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৮ হাজার ৮৪৯ জন। ফ্রান্সে আক্রান্ত মানুষের সংখ্যা ১ লাখ ২৪ হাজার ৮৬৯ জন আর মারা গেছেন ১৩ হাজার ১৯৭ জন।চীনে আক্রান্ত মানুষের সংখ্যা ৮১ হাজার ৯০৭ জন।

করোনায় আক্রান্তের দিক থেকে সবার উপরে যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের সংখ্যা ৫ লাখ ২ হাজার ৩১৮ জন। আর মৃত্যু ঘটেছে ১৮ হাজার ৭২৫ জন মানুষের। এই হারে যদি যুক্তরাষ্ট্রে মানুষ মারা যেতে থাকেন; তাহলে মৃতের দিক থেকেও এক নম্বরে চলে যাবে দেশটি।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*