প্রাণের ৭১

২৪ ঘন্টায় দেশে ৪ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ১৩৯

মোহাম্মদ হাসানঃ গত ২৪ ঘন্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে প্রাণঘাতী এই ভাইরাসে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪ জনে। আর নতুন আরো ১৩৯ জন করোনা সংক্রমিত ব্যাক্তি সহ মোট আক্রান্ত ৬২১ জন। আরো ৩ জনসহ সুস্থ হয়েছেন এ পর্যন্ত ৩৯ জন।

আজ ১২ এপ্রিল রবিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সম্পর্কে অনলাইনে নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হয়ে রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিয়ার) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ডা. সানিয়া তাহমিনা এ সময় অনলাইনে যুক্ত হয়ে সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান গত ২৪ ঘন্টায় ১৩৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।নতুন করে যারা করোনা আক্রান্ত হয়েছেন তাদের মধ্যে পুরুষ ৯৩ জন ও নারী ৩৬ জন।

এদিকে প্রাণঘাতী করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় আরও ১,৯২০ জনের মৃত্যু হয়েছে। জনস হপকিন্স ইউনিভার্সিটি শনিবার স্থানীয় সময় রাত সাড়ে ৮টায় প্রকাশিত সর্বশেষ হিসাবে এ কথা জানায়।
এতে বলা হয়, পূর্ববর্তী দিনের চেয়ে মৃত্যুর সংখ্যা কমেছে। এদিন মৃত্যুর সংখ্যা ছিল ২,১০৮ জন। এই মহামারিতে দেশটিতে মোট ২০,৫০৬ জনের মৃত্যু হয়েছে। এই সংখ্যা বিশ্বের অন্য যে কোন দেশের চেয়ে বেশি।
যুক্তরাষ্ট্রে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৫২৭,১১১ জন। একক দেশ হিসেবে এই সংখ্যা বিশ্বের অন্য যে কোন দেশের চেয়ে বেশি।
এদিকে প্রাণঘাতী এই করোনাভাইরাসে বিশ্বব্যাপী প্রায় ১৮ লাখ আক্রান্ত হয়েছে। মারা গেছে এক লাখ ৮ হাজারের বেশি মানুষ।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*