প্রাণের ৭১

‘প্রেমিকা’র জন্য মন্ত্রিত্ব ছাড়লেন কলকাতার মেয়র

চুটিয়ে প্রেম করছিলেন কলকাতার মেয়র। তার জেরে স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা পর্যন্ত শুরু হয়েছে। দলীয় অনুষ্ঠানে যোগ না দিয়ে বান্ধবীর সঙ্গে ঘুরে বেড়ানোর অভিযোগও উঠেছে। বারবার সতর্ক করেও লাভ হয়নি। তাই তীব্র তিরস্কারের পর অবশেষে মঙ্গলবার কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়কে পদ ছাড়তে নির্দেশ দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। একই সঙ্গে তাকে আবাসন ও দমকল মন্ত্রীর পদও ছাড়তে বলা হয়েছে। সেই নির্দেশ মেনে মঙ্গলবারই মন্ত্রিত্ব ছাড়লেন শোভন। রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেছেন। কলকাতার মেয়রের পদ থেকেও তিনি পদত্যাগ করবেন বলে জানা গেছে।

বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কলকাতার মেয়রের প্রেম বেশ কিছুদিনের। সে নিয়ে স্ত্রীর সঙ্গে চিড় ধরেছে সম্পর্কে। নিজের বাড়ি ছেড়ে শোভন থাকতে শুরু করেন আলাদা। তারপর বিচ্ছেদ চেয়ে আদালতে মামলা করেন। এ নিয়ে মমতা ব্যানার্জি এর আগেও কলকাতার মেয়রকে সতর্ক করেছেন। তার জেরে শোভন ইস্তফাও দিতে চেয়েছিলেন। কিন্তু মমতার ধমকেও কাজ হয় নি।

মঙ্গলবার পশ্চিমবঙ্গ বিধানসভায় একটি সরকারি আবাসন প্রকল্পে গরিবদের বাড়ি দেওয়া নিয়ে ভুল তথ্য দেন শোভন। এরপরই শোভনকে বিধানসভার অধ্যক্ষর ঘরে ডেকে তাঁর কাজ নিয়ে বিরক্তি প্রকাশ করেন মমতা। কাজ ফেলে মেয়র শাড়ি-চুরির দোকানে ঘুরে বেড়াচ্ছেন বলেও অভিযোগ করা হয়। মমতা শোভনকে জানান, তাঁর কাছে সব খবর আছে। আছে ছবিও।

তৃণমূল সূত্রে খবর, এর পরেই মমতা তাঁকে দল বা বৈশাখীর মধ্যে কোনও একটা বেছে নিতে বলেন। কিছুক্ষণের মধ্যে পদত্যাগপত্র জমা দেন শোভন। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, বোঝা যাচ্ছে দলে আমার প্রয়োজন ফুরিয়েছে। তাঁর উপর নজরদারিও চলছে। এ ভাবে অপমানিত হয়ে আর কাজ করা যাচ্ছিল না।






মতামত দিন।

Your email address will not be published. Required fields are marked as *

*